বাংলা নিউজ > ঘরে বাইরে > FCI Order to Ration Shops: 'প্রধানমন্ত্রীর ছবি লাগাতে হবে', রেশন দোকানগুলিকে নির্দেশ দিয়েও স্থগিত করল FCI

FCI Order to Ration Shops: 'প্রধানমন্ত্রীর ছবি লাগাতে হবে', রেশন দোকানগুলিকে নির্দেশ দিয়েও স্থগিত করল FCI

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Rahul Singh)

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি এবং গরিব কল্যাণ অন্ন যোজনার পোস্টার লাগানোর নির্দেশিকা আসতেই অসন্তোষ দেখা দিয়েছিল রেশন ডিলারদের একাংশের মধ্যে। অভিযোগ উঠেছিল, ২০২৪ সালের লোকসভা ভোটের আগে প্রচার করতেই এই নির্দেশিকা জারি করা হয়েছে।

লোকসভা নির্বাচনের আর একবছরও বাকি নেই। এই আবহে সব দিক থেকেই প্রচারে ঝাঁপানোর পরিকল্পনা করছে রাজনৈতিক দলগুলি। এই আবহে ক্ষমতায় থাকা বিজেপি স্বভাবতই একটু এগিয়ে থাকবে। তাদের সময়কালে বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পের বিষয়ে প্রচার করে মানুষের মন জয়ের চেষ্টা চালাবে গেরুয়া শিবির। এরই মাঝে সাম্প্রতিক এক বিজ্ঞপ্তিতে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার তরফে নির্দেশ দেওয়া হয়েছিল, দেশের সব রেশন দোকানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি এবং গরিব কল্যাণ অন্ন যোজনার পোস্টার লাগাতে হবে। তবে নয়া নির্দেশিকায় ফুড কর্পোরেশন জানিয়ে দিল, এখনই সেই পোস্টার লাগাতে হবে না। কর্পোরেশনের আঞ্চলিক অফিসগুলিতে এই সংক্রান্ত নির্দেশিকা পাঠানো হয়েছে সদর দফতর থেকে।

উল্লেখ্য, এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি এবং গরিব কল্যাণ অন্ন যোজনার পোস্টার লাগানোর নির্দেশিকা আসতেই অসন্তোষ দেখা দিয়েছিল রেশন ডিলারদের একাংশের মধ্যে। অভিযোগ উঠেছিল, ২০২৪ সালের লোকসভা ভোটের আগে প্রচার করতেই এই নির্দেশিকা জারি করা হয়েছে। তবে রেশন ডিলারদের দাবি ছিল, যেহেতু তারা রাজ্য সরকারের থেকে প্রাপ্ত লাইসেন্সের ভিত্তিতে কাজ করে থাকে, তাই এই সংক্রান্ত কোনও নির্দেশিকা আসতে হলে তা রাজ্য সরকারের থেকেই আসুক। এই নিয়ে বিতর্ক শুরু হওয়ার পর অবশ্য পিছু হটল ফুড কর্পোরেশন। জানিয়ে দেওয়া হল, এখনই কোনও পোস্টার লাগাতে হবে না।

এদিকে জানা যাচ্ছে, রেশন ডিলারদের আপত্তির কারণে পোস্টার লাগানোর ক্ষেত্রে স্থগিতাদেশ দেয়নি ফুড কর্পোরেশন। জানা গিয়েছে, প্রতিটি রেশন দোকানেই নির্দিষ্ট একটি পোস্টার লাগানোর কথা রয়েছে। তবে সেই পোস্টার ডিজাইন এখনও পুরোপুরি চূড়ান্ত হয়নি। তাই আপাতত দেশের কোনও রেশন দোকানেই এই পোস্টার লাগানোর প্রয়োজন নেই বলে জানিয়েছে কর্পোরেশন। সরকার সূত্রে জানা গিয়েছে, ১২টি ভাষায় ফুড কর্পোরেশনের পোস্টার তৈরি হবে। তাছাড়াও উপভোক্তা মন্ত্রকের একটি পোস্টারও রাখতে হবে প্রতিটি রেশন দোকানে। এই আবহে পোস্টার তৈরির জন্য টেন্ডার ডাকতে বলা হয়েছিল ফুড কর্পোরেশনের আঞ্চলিক অফিসগুলিকে। তবে কেন্দ্রের তরফে এখনও এটা ঠিক করা যায়নি যে পোস্টারে কী লেখা থাকবে। এই কারণেই আপাতত স্থগিত রাখা হচ্ছে পোস্টার লাগানোর কাজ।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? 3 ওভার শেষে Oman-র স্কোর 14/1 UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট Taapsee Pannu: 'সরে যান বলছি…' অনুরাগীরদের সেলফি তোলার আবদারে রেগে লাল তাপসী!

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.