বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড সংক্রমণ কমতেই অফিসে ডাক পড়ল সরকারি কর্মীদের, জানুন বিশদ
অফিসে ডাক পড়ল সরকারি কর্মীদের (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস) (Arvind Yadav/HT PHOTO)
অফিসে ডাক পড়ল সরকারি কর্মীদের (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস) (Arvind Yadav/HT PHOTO)

কোভিড সংক্রমণ কমতেই অফিসে ডাক পড়ল সরকারি কর্মীদের, জানুন বিশদ

  • করোনা সংক্রমণ কমতেই সরকারি কর্মীদের অফিসে আসার জন্যে নির্দেশিকা জারি করল কেন্দ্রের কর্মী ও প্রশিক্ষণ বিভাগ।

করোনা সংক্রমণ কমতেই সরকারি কর্মীদের অফিসে আসার জন্যে নির্দেশিকা জারি করল কেন্দ্রের কর্মী ও প্রশিক্ষণ বিভাগ। এদিন এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করে নির্দেশ দেওয়া হয় যে আন্ডার সেক্রেটারি ও তাঁর ঊর্ধ্বতন পদে থাকা সকল আধিকারিকদের ১৬ জুন থেকে ৩০ জুন পর্যন্ত অফিসে প্রতি কর্মদিবসে হাজিরা দিতে হবে। এদিকে আন্ডার সেক্রেটারি পর্যায়ের নিচে থাকা কর্মীদের ৫০ শতাংশকে অফিসে হাজিরা দেওয়ার নির্দেশিকা জারি করা হয়েছে।

তিনটি আালাদা টাইমিংয়ে কর্মীদের অফিসে ডাকা হয়েছে ভিড় এড়ানোর জন্যে। নয়া টাইমিং অনুযায়ী সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা, সকাল সাড়ে ৯টা থেকে ৬টা এবং সকাল ১০টা থেকে সাড়ে ৬টা - এই তিনটি টাইমিংয়ে অফিস চলবে। তবে গর্ভবতী বা বিশেষ চাহিদা সম্পন্ন কর্চারীদের এখনই অফিসে হাজিরা দিতে হবে না। পরবর্তী ঘোষণা পর্যন্ত তাঁরা বাড়ি থেকেই কাজ করবেন।

এছাড়া কোনও কর্মী যদি কন্টেনমেন্ট জোনে থেকে থাকেন, তাহলে সেই কর্মীকে অফিসে আসতে হবে না। এদিকে যে কর্মীরা অফিসে আসবেন না, তাঁদের অফিসের সময়ে সর্বক্ষণ টেলিফোন বা অন্য কোনও যোগাযোগ মাধ্যমে উপলব্ধ থাকতে হবে। এছাড়া ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠক অনুষ্ঠিত হবে। তবে যে কর্মীরা অফিসে যাবেন, তাঁদের জন্যও বায়োমেট্রিক অ্যাটেন্ডেন্স প্রযোজ্য হবে না। সেই ক্ষেত্রে রেজিস্টারে উপস্থিতি নথিভুক্ত থাকবে।

উল্লেখ্য, এদিন থেকে করোনা সংক্রান্ত বিধিনিষেধ আরও শিথিল করা হয়েছে রাজধানী দিল্লিতে। দিল্লিতে আজ থেকে খুলে গিয়েছে সব দোকানপাট, শপিং মল ও রেস্তোরাঁ। সরকারি অফিসগুলিকে পুরো কর্মী নিয়েই খোলার অনুমতি দেওয়া হয়েছে। তবে বেসরকারি অফিসে ৫০ শতাংশ কর্মীকে হাজিরা দিতে বলা হয়েছে। ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে দিল্লি মেট্রো ও বাস।

বন্ধ করুন