বাংলা নিউজ > ঘরে বাইরে > PM Awas Yojana: আবাসের টাকা হাতে পেতেই স্বামীর ঘর ছেড়ে প্রেমিকের সঙ্গে পালালেন ৪ গৃহবধূ

PM Awas Yojana: আবাসের টাকা হাতে পেতেই স্বামীর ঘর ছেড়ে প্রেমিকের সঙ্গে পালালেন ৪ গৃহবধূ

প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা পেয়ে পালালেন গৃহবধূ। প্রতীকী ছবি 

এই ঘটনার পরে জেলা নগর উন্নয়ন সংস্থার পক্ষ থেকে গৃহবধূদের স্বামীদের সঙ্গে যোগাযোগ করা হয়। যেহেতু বাড়ির নির্মাণ কাজ শুরু হয়নি তাই প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা পুনরুদ্ধারের জন্য তাদের কাছে নোটিশ পাঠানো হবে বলে জেলা নগর উন্নয়ন সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। 

প্রধানমন্ত্রী আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ উঠেছে বিভিন্ন রাজ্যে। দলীয় নেতাদের আত্মীয়-স্বজনদের ঘর পাইয়ে দেওয়া থেকে শুরু করে আরও বিভিন্নভাবে প্রধানমন্ত্রী আবাসে দুর্নীতি সামনে এসেছে। এরই মধ্যে এবার একটি চাঞ্চল্যকর ঘটনা ঘটল যোগীরাজ্য উত্তরপ্রদেশে। প্রধানমন্ত্রী আবাস যোজনায় টাকা পাওয়ার পরেই স্বামীর সংসার ফেলে প্রেমিকের সঙ্গে পালালেন ৪ গৃহবধূ। জানা গিয়েছে, ওই গৃহবধূদের অ্যাকাউন্টে আবাসের ৫০ হাজার টাকা ঢুকেছিল। সেই টাকা নিয়ে ওই গৃহবধূরা সংসার ফেলে পালিয়েছে বলে অভিযোগ। প্রসঙ্গত, এই প্রকল্পের মাধ্যমে দরিদ্র মানুষদের পাকা বাড়ি তৈরির জন্য সরকার টাকা দিয়ে থাকে। কিন্তু, সেই টাকা পেয়ে স্বামীর ঘর ছাড়াকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনায় হতবাক সকলেই।

এই ঘটনার পরে জেলা নগর উন্নয়ন সংস্থার পক্ষ থেকে গৃহবধূদের স্বামীদের সঙ্গে যোগাযোগ করা হয়। যেহেতু বাড়ির নির্মাণ কাজ শুরু হয়নি তাই প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা পুনরুদ্ধারের জন্য তাদের কাছে নোটিশ পাঠানো হবে বলে জেলা নগর উন্নয়ন সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। যদিও গৃহবধূদের স্বামীদের দাবি, সেই টাকা হাতে পাননি। সংশ্লিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলিতে যাতে কিস্তির টাকা না পাঠানো হয় তার জন্য সংস্থার কাছে তারা আবেদন জানিয়েছেন। জানা গিয়েছে, যে ৪ জন গৃহবধূ প্রেমিকের সঙ্গে পালিয়েছেন তাঁরা হলেন বেলহারা, বাঁকি, জায়েদপুর ও সিদ্ধঘরের বাসিন্দা।

প্রসঙ্গত, জেলা নগর উন্নয়ন সংস্থার আধিকারিকরা ওই সমস্ত এলাকা খতিয়ে দেখে জানতে পারেন, ওই ৪টি বাড়ির নির্মাণের কাজ এখনও শুরু হয়নি। তখন গৃহবধূদের স্বামীরা জানান, তাঁদের স্ত্রী প্রেমিকের সঙ্গে পালিয়ে যাওয়ায় তাঁরা আবাস প্রকল্পে বাড়ি তৈরির কাজ শুরু করতে পারেননি। এই সুবিধাভোগীদের টাকা কীভাবে আদায় করা যায় তা নিয়ে জেলা আধিকারিকরা এখন বিভ্রান্ত। তবে এক আধিকারিক জানিয়েছেন সংশ্লিষ্ট সুবিধাভোগীদের কাছ থেকে আবাসের টাকা পুনরুদ্ধারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে আবাস যোজনায় তৃণমূল নেতা, পঞ্চায়েত প্রধান এবং পঞ্চায়েত সদস্যদের বিরুদ্ধে নিজের আত্মীয়-স্বজনদের বাড়ি পাইয়ে দেওয়ার অভিযোগ তুলেছে বিজেপি। সেই সমস্ত অভিযোগ পাওয়ার পর রাজ্যের বিভিন্ন জেলা পরিদর্শন করেছেন কেন্দ্রীয় প্রতিনিধি দল। উল্লেখ্য, দেশের সব মানুষের মাথার উপর পাকা ছাদ দেওয়ার লক্ষ্যেই বর্তমানে চালু রয়েছে আবাস যোজনা। এই যোজনা মোদী সরকারের স্বপ্নের পরিকল্পনা। যে ব্যক্তিদের নিজস্ব জমি রয়েছে ও কাঁচা বাড়ি রয়েছে কেবলমাত্র তাঁরাই এই যোজনায় পাকা বাড়ির জন্য অর্থ-সাহায্য পান। বর্তমানে শহুরে অঞ্চলের জন্য বন্ধ রয়েছে এই যোজনা। পরিবর্তে চালু রয়েছে আবাস যোজনা-গ্রামীণ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

সূর্য-দীপার দূরত্ব অতীত! ৭০০ পর্বে পাশাপাশি স্বস্তিকা-দিব্যজ্যোতি, কী বলছেন? হঠাৎ হাতে আসবে টাকা, নতুন চাকরির অফার, প্রেমে চূড়ান্ত সাফল্য! লাকি ৩ রাশি 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ ‘মানুষটাকে নিয়ে এক ঘরে থাকা…’! বিয়ের বদলে দেবের সঙ্গে সহবাস? জবাব দিল রুক্মিণী কতটা সুবিধাজনক ব্রিটেন গ্র্যাজুয়েট রুট ভিসা! ভারতীয় পড়ুয়ারা কীভাবে লাভবান হবেন ২১ ঘণ্টা পর পোর্ট ব্লেয়ারের উদ্দেশ্যে রওনা প্রথম বিমান, ধীরে স্বাভাবিক পরিষেবা হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা যাদবপুরে র‌্যাগিংয়ে মৃত ছাত্রের নামে পুরস্কার, কারা পাবে? গৃহীত হল প্রস্তাব ‘অপমানজনক’ বিজ্ঞাপন দিয়ে সুপ্রিম কোর্টে ‘থাপ্পড়’ খেল BJP, জয় হতেই তোপ তৃণমূলের মমতার শাহজাহানকে সমর্থন, আমার বেলায় নীরব- অভিমানী তাপস, সুদীপের বিরুদ্ধেও অভিযোগ

Latest IPL News

'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.