বাংলা নিউজ > ঘরে বাইরে > Pro Pakistan Slogan in Hazaribagh: বিজয় মিছিলে পাকিস্তান-পন্থী স্লোগান! পুলিশের নজরে ১২ জন, কোথায় ঘটল এমন?

Pro Pakistan Slogan in Hazaribagh: বিজয় মিছিলে পাকিস্তান-পন্থী স্লোগান! পুলিশের নজরে ১২ জন, কোথায় ঘটল এমন?

হাজারিবাগে পাকিস্তানপন্থী স্লোগান (HT_PRINT)

ঘটনা গত ১৯ মের। সেদিন,  সিলাদিয়া গ্রামের পঞ্চায়েত সমিতির আমিনা খাতুনে সমর্থকরা ওই বিজয় মিছিলে অংশ নেন। সেখানেই হাজারিবাগ বাসর সমিতির গণনাকেন্দ্রের সামনে পাকিস্তান পন্থী স্লোগান শোনা যায়। যে ঘটনার ভিডিয়ো ভাইরাল হতে শুরু করে। মুহূর্তে পদক্ষেপ করে পুলিশ।

ঝাড়খণ্ডের হাজারিবাগে একটি বিজয় মিছিলে পাকিস্তান পন্থী স্লোগান উঠেছে বলে অভিযোগ। ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় আসতেই ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। যাঁদের আটক করা হয়েছে তাঁদের মধ্যে রয়েছেন এক পঞ্চায়েত সমিতি সদস্যও।

ঘটনা গত ১৯ মের। সেদিন, কোররা পুলিশ স্টেশনের অন্তর্গত সিলাদিয়া গ্রামের পঞ্চায়েত সমিতির আমিনা খাতুনে সমর্থকরা ওই বিজয় মিছিলে অংশ নেন। সেখানেই হাজারিবাগ বাসর সমিতির গণনাকেন্দ্রের সামনে পাকিস্তান পন্থী স্লোগান শোনা যায়। যে ঘটনার ভিডিয়ো ভাইরাল হতে শুরু করে। মুহূর্তে পদক্ষেপ করে পুলিশ। হাজারিবাগের সুপারিন্টেডেন্ট জানিয়েছেন, গোটা ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। ইতিমধ্যেই কর্তব্যরত ম্যাজিস্ট্রেটের তরফে এফআইআর দায়ের হয়েছে। জানা গিয়েছে যাঁদের বিরুদ্ঘে মামলা দায়ের হয়েছে, তাঁদের মধ্যে রয়েছেন এই পঞ্চায়েত সমিটির সদস্য আমিনা খাতুন। এদিকে ওই ভিডিয়োর সত্যতা যাচাই করতে তা ফরেন্সিক ল্যাবে পাঠানো হয়েছে। পোলিওভাইরাসের দানবীয় দাপটে শিশুর দেহে প্যারালাইসিস! কীভাবে ফের ছড়াচ্ছে রোগ?

এদিকে সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়ো ভাইরাল হতেই তা নিয়ে শোরগোল শুরু হয়েছে। বিজেপি এই গোটা ঘটনার বিরুদ্ধে কড়া পদক্ষেপের দাবি করেছে। এদিকে আমিনা খাতুনের ছেলে শমিম এই ঘটনা অসত্য বলে দাবি করেছে। গোটা অভিযোগই সাজানো বলে আমিনের দাবি। আমিনের দাবি, এলাকার শুধু মুসলিমরাই নন, সেখানের হিন্দুরাও তাঁদের পক্ষে ভোট দিয়েছেন। আর 'এমন সংখ্যক ভোট যাঁরা পায়, তাঁদের (পাকপন্থী) ভাবনা চিন্তা রয়েছে, এটা কি হতে পারে?' প্রশ্ন তুলছেন আমিন। একই সঙ্গে তাঁর দাবি যে মিছিলকে কেন্দ্র করে এই স্লোগানের অভিযোগ, সেই মিছিলে হিন্দুরাও ছিলেন। আমিনা খাতুনপন্থীরা জানিয়েছেন তাঁরা যাবতীয় তদন্তের জন্য প্রস্তুত।

বন্ধ করুন