রাহুল গান্ধী।
রাহুল গান্ধী।

রাহুল গান্ধীর বিরুদ্ধে মতপ্রকাশের পুরস্কার! বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হল মুম্বই বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টরকে

কংগ্রেস নেতাকে নিয়ে অশালীন মন্তব্য করার অভিযোগ উঠেছে যোগেশ সোমানের বিরুদ্ধে।

রাহুল গান্ধীর বিরুদ্ধে মন্তব্য করে বিপাকে পড়লেন মুম্বই বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টর। বিশ্ববদ্যালয় অ্যাকাডেমি অফ থিয়েটার আর্টসের ডিরেক্টর যোগেশ সোমানকে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়ে দিয়েছে। এই বিষয়ে তদন্ত করে দেখার জন্য কমিটিও গঠন করেছে বিশ্ববিদ্যালয়। উপাচার্য সুহাস পেডেনকর পড়ুয়াদের জানিয়েছেন যে যোগেশের বিরুদ্ধে কমিটি গঠন করা হয়েছে।

যোগেশের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় ব্যবস্থা নিক, এই দাবিতে বিক্ষোভ করছিলেন পড়ুয়াদের একাংশ। তারপরেই নড়েচড়ে বসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমানকে ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়।

ডিসেম্বর মাস থেকেই যোগেশ সোমানের বিরুদ্ধে সোচ্চার পড়ুয়ারা। টুইটারে যোগেশ রাহুলের বিরুদ্ধে বিষেদগার করেন।

ভারতকে রেপ ক্যাপিটাল বলায় রাহুল গান্ধীকে আক্রমণ করেছিল বিজেপি। তখন রাহুল বলেন যে তিনি তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাইবেন না, কারণ তিনি রাহুল গান্ধী, রাহুল সাভারকর নন। এরপর যোগেশ এক ভিডিওতে বলেন যে রাহুলের মধ্যে গান্ধীর ত্যাগ, তিতিক্ষার ধর্ম নেই তাই প্রাক্তন কংগ্রেস প্রেসিডেন্ট গান্ধীও নন বলে অভিমত প্রকাশ করেছিলেন তিনি। এরপর থেকেই তাঁর অপসারণের দাবি করে কংগ্রেসের ছাত্র সংগঠন এনএসইউআই। এই পুরো বিষয় নিয়ে এখনও মুখ খোলেননি যোগেশ সোমান। যদিও টুইটারে হইচই শুরু হয়ে গিয়েছে যে মহা বিকাশ আঘাদির রাজত্বে মহারাষ্ট্রে বাক প্রকাশের স্বাধীনতা কি চলে গেল?



বন্ধ করুন