বাংলা নিউজ > ঘরে বাইরে > Forest Fire in Jammu and Kashmir: আগুনে পুড়ছে জঙ্গল, জম্মু ও কাশ্মীরে LoC বরাবর একাধিক ল্যান্ডমাইন বিস্ফোরণ
ত্রিকূটা পাহাড়ের কাছে জ্বলছে আগুন। (ছবি সৌজন্যে এএনআই)

Forest Fire in Jammu and Kashmir: আগুনে পুড়ছে জঙ্গল, জম্মু ও কাশ্মীরে LoC বরাবর একাধিক ল্যান্ডমাইন বিস্ফোরণ

Forest Fire in Jammu and Kashmir: গত সোমবার নিয়ন্ত্রণরেখার ওপারে আগুন লাগে। যা ভারতের মেন্ধর সেক্টরেও ছড়িয়ে পড়ে। তাতেই ঘটেছে বিপত্তি। আগুনের জেরে জম্মু ও কাশ্মীরে অনুপ্রবেশ রুখতে বিছিয়ে রাখা কমপক্ষে ছ'টি ল্যান্ডমাইন ফেটে গিয়েছে।

জঙ্গলে আগুনের জেরে নিয়ন্ত্রণরেখা বরাবর একাধিক ল্যান্ডমাইন বিস্ফোরণ হল। জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় সেই ঘটনা ঘটেছে।  অনুপ্রবেশ রুখতে নিয়ন্ত্রণরেখা (LoC) বরাবর বিছিয়ে রাখা হয়েছিল ল্যান্ডমাইনগুলি।

আধিকারিকরা জানিয়েছেন, গত সোমবার নিয়ন্ত্রণরেখার ওপারে আগুন লাগে। যা ভারতের মেন্ধর সেক্টরেও ছড়িয়ে পড়ে। তাতেই ঘটেছে বিপত্তি। আগুনের জেরে জম্মু ও কাশ্মীরে অনুপ্রবেশ রুখতে বিছিয়ে রাখা কমপক্ষে ছ'টি ল্যান্ডমাইন ফেটে গিয়েছে। তবে সেই ঘটনায় আপাতত কোনও হতাহতের খবর মেলেনি বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Jammu and Kashmir Delimitation: একই ভুল! কাশ্মীর নিয়ে ‘অযৌক্তিক’ মন্তব্য, ‘হতাশ’ ভারতের তিরস্কার হজম OIC-র

সংবাদসংস্থা পিটিআইকে বন আধিকারিক কানার হুসেন শাহ বলেন, ‘গত তিনদিন ধরে (বুধবার বলেছেন) জঙ্গলে আগুন জ্বলছে। আমরা এবং (ভারতীয়) সেনা আগুন নেভাচ্ছি।’ তিনি আরও বলেন, ‘আজ (বুধবার) সকালে আগুন নিয়ন্ত্রণে এসে গিয়েছিল। কিন্তু আবার দারামশাল ব্লকে আগুন দেখা যায়। প্রবল হাওয়ার জেরে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।' সঙ্গে তিনি জানান, পরবর্তীতে সেনার সঙ্গে হাত মিলিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। 

আরও পড়ুন: Vaishnodvi Blast: বৈষ্ণেদেবীর বাসে অগ্নিকাণ্ডের ঘটনায় ‘দায় স্বীকার’ বিচ্ছিনতাবাদীদের, ‘জঙ্গি যোগ নেই’, দাবি পুলিশের

রাজৌরি জেলার সীমান্তবর্তী এলাকার কাছে সুন্দরবান্দিতেও জঙ্গলে আগুন লেগে যায়। যা ঘাম্ভির, নিক্কা, মোঘহালার মতো একাধিক জঙ্গলে ছড়িয়ে পড়ে। জ্বলতে থাকে কালোকোটের কালার, চিঙ্গি জঙ্গলও। আধিকারিকরা জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে এসে গিয়েছে। কোনও মানুষের প্রাণহানির খবর মেলেনি।

বন্ধ করুন