বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌গোয়ায় কংগ্রেসের কোনও ভবিষ্যৎ নেই’‌, তৃণমূলে যোগ দিয়ে বললেন ভিক্টর গনসালভেস
গোয়া প্রদেশ কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক ভিক্টর গনসালভেস
গোয়া প্রদেশ কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক ভিক্টর গনসালভেস

‘‌গোয়ায় কংগ্রেসের কোনও ভবিষ্যৎ নেই’‌, তৃণমূলে যোগ দিয়ে বললেন ভিক্টর গনসালভেস

  • আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়া রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে এই ভাঙন কংগ্রেসকে বেকায়দায় ফেলে দেবে বলে মনে করা হচ্ছে।

আবার গোয়া কংগ্রেসে ভাঙন। কংগ্রেসের সঙ্গে তৃণমূল কংগ্রেসের জোট হোক বা না হোক নির্বাচন যত এগিয়ে আসছে তত ভাঙন ধরছে কংগ্রেসে। এবার প্রাক্তন কংগ্রেস বিধায়ক তথা গোয়া প্রদেশ কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক ভিক্টর গনসালভেস বৃহস্পতিবার যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসে। লোকসভার সাংসদ তথা গোয়ার তৃণমূল কংগ্রেস ইনচার্জ মহুয়া মৈত্রর উপস্থিতিতে ঘাসফুলে যোগদান করলেন তিনি। নির্বাচনের আগে এই ভাঙন প্রভাব পড়বে বলে মনে করা হচ্ছে।

কেন কংগ্রেস ত্যাগ করলেন ভিক্টর?‌ এই বিষয়ে ভিক্টর গনসালভেস বলেন, ‘‌আমি কংগ্রেস ছেড়েছি কারণ গোয়াতে দলের কোনও ভবিষ্যৎ নেই। আমি তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছি কারণ আমি বিশ্বাস করি যে মমতা বন্দ্যোপাধ্যায় একমাত্র শক্তিশালী নেত্রী যিনি নরেন্দ্র মোদীকে পরাজিত করতে পারেন। তিনি এককভাবে বাংলায় বিজেপির রথ থামিয়ে দিয়েছেন।’‌

আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়া রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে এই ভাঙন কংগ্রেসকে বেকায়দায় ফেলে দেবে বলে মনে করা হচ্ছে। সম্প্রতি শরদ পাওয়ার বলেছিলেন, কংগ্রেসের সঙ্গে তৃণমূলের জোটের বিষয়ে আলোচনা চালাচ্ছি। সেখানে আবার কংগ্রেসেই ধস নামিয়ে দিল তৃণমূল কংগ্রেস। সেক্ষেত্রে জোট কতটা হবে তা নিয়ে সন্দিহান সবপক্ষই।

বাংলায় ভূমিধস সাফল্য পাওয়ার পর তৃণমূল কংগ্রেস এখন জাতীয় রাজনীতিতে প্রাসঙ্গিক হতে চাইছে। তাই গোয়া, ত্রিপুরা, মেঘালয় এবং হরিয়ানাতে সংগঠন বিস্তার করতে চাইছে। সেদিক থেকে গোয়ায় এখন অনেকটা পা মজবুত করেছে তৃণমূল কংগ্রেস। সেখানে গোয়ার বিধানসভা নির্বাচন কার্যত লিটমাস টেস্ট। এদিন ভিক্টর আরও বলেন, ‘কংগ্রেসের সমস্যা হল যারা দলের জন্য কঠোর পরিশ্রম করে তাদের সবসময়ই দূরে রাখা হয়। কংগ্রেসে পার্টির প্রতি নিবেদিতপ্রাণ মানুষের কোনও জায়গা নেই।’‌

বন্ধ করুন