বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনায় মৃত্যু দিল্লির প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রীর, রাজধানীতে তুঙ্গে সংক্রমণ
একে ওয়ালিয়া। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
একে ওয়ালিয়া। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

করোনায় মৃত্যু দিল্লির প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রীর, রাজধানীতে তুঙ্গে সংক্রমণ

  • পেশায় চিকিৎসক ওয়ালিয়া চারবার বিধায়ক (১৯৯৩-২০১৩) নির্বাচিত হয়েছিলেন।

করোনাভাইরাসে মৃত্যু হল দিল্লির প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী একে ওয়ালিয়ার। বৃহস্পতিবার সকালে দিল্লির একটি বেসরকারি হাসপাতালে বর্ষীয়ান কংগ্রেস নেতা শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

পেশায় চিকিৎসক ওয়ালিয়া চারবার বিধায়ক (১৯৯৩-২০১৩) নির্বাচিত হয়েছিলেন। ১৯৯৩ সালে পূর্ব দিল্লির প্রথমবার গীতা কলোনি আসন থেকে জিতেছিলেন। পরের তিনবার লক্ষ্মীনগর আসন থেকে জয়লাভ করেছিলেন। শীলা দীক্ষিতের কংগ্রেস সরকারে স্বাস্থ্য, নগরোন্নয়ন, ভূমি দফতরও সামলেচ্ছেন তিনি। সম্প্রতি দিল্লির একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছিল ৭২ বছরের কংগ্রেস নেতাকে। বৃহস্পতিবার সকালেই তাঁর মৃত্যু হয়। ওয়ালিয়ার প্রয়াণে শোকপ্রকাশ করেছেন দিল্লির প্রদেশ কংগ্রেস সভাপতি অনিল চৌধুরী। তিনি জানান, ওয়ালিয়ার প্রয়াণে দল বড়সড় ধাক্কা খেল। দলের বড়সড় ক্ষতি হল।

এমনিতে দিল্লির করোনা পরিস্থিতি এখন ভয়াবহ রূপ নিয়েছে। বুধবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় ২৪,৬৩৮ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। যা একদিনে দৈনিক আক্রান্তের নিরিখে সর্বোচ্চ। তার ফলে রাজধানীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩০,১৭৯। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ২৪৯ জনের প্রাণহানি হয়েছে। তার ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২,৮৮৭। সবথেকে উদ্বেগজনক বিষয় হল যে বুধবার দিল্লিতে সংক্রমণের হার (পজিটিভিটি রেট) ৩১.২৮ শতাংশে দাঁড়িয়েছে। তাও মঙ্গলবারের থেকে কিছুটা সংক্রমণের হার কমেছে। যা পাঁচ শতাংশের নীচে রাখার লক্ষ্যমাত্রা নিয়েছে কেন্দ্র।

বন্ধ করুন