বাংলা নিউজ > ঘরে বাইরে > তৃণমূলে যোগে বড় পদ, দলের সর্বভারতীয় সহ-সভাপতি হলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো
তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি হলেন লুইজিনহো ফালেইরো (HT_PRINT)
তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি হলেন লুইজিনহো ফালেইরো (HT_PRINT)

তৃণমূলে যোগে বড় পদ, দলের সর্বভারতীয় সহ-সভাপতি হলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো

  • তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি হলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো।

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সহ-সভাপতি পদে নিযুক্ত হলেন সদ্য কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো। লুইজিনহো ফালেইরো দীর্ঘদিন ধরে কংগ্রেসের সঙ্গে যুক্ত। দু’বার গোয়ার মুখ্যমন্ত্রীও হন তিনি। 

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে কয়েকদিন আগেই তৃণমূলে যোগ দিয়েছিলেন গোয়ার এই বর্ষীয়ান নেতা। তাঁর হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছিলেন আরও অনেকে। সাম্প্রতিককালেও গোয়ায় বিজেপি, আম আদমি পার্টি থেকে তৃণমূলে বেশ কয়েকজন নেতা তৃণমূলে যোগ দেন।  

পশ্চিমবঙ্গের বাইরেও কংগ্রেস ভাঙিয়ে নিজেদের দর বাড়াতে চাইছে তৃণমূল। এই আবহে ত্রিপুরা, অসমের পাশাপাশি গোয়াতে নজর তৃণমূলের। জাতীয় রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের আধিপত্য বিস্তারে এই রাজ্যগুলিতে ভালো ফল করতে মুখিয়ে ঘাসুফুল শিবির। আর সেই ফর্মুলাতেই এদিন ফালেইরোকে দলের সর্বভারতীয় সভাপতি করে তৃণমূল বোঝাতে চাইল যে তাঁরা গোয়াকে কতটা গুরুত্ব দিতে চাইছেন। 

এদিকে চলতি মাসের শেষেই গোয়া যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। ইতিমধ্যেই সেখানে দলের সংগঠন ঢেলে সাজানোর ওপর জোর দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোয়ার সঙ্গে ফুটবল এবং অ্যাংলো ইন্ডিয়ান সংস্কৃতি ওতপ্রোতভাবে জড়িত। তাই তৃণমূলের দুই সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় ও ডেরেক ও'ব্রায়েন সেখানে দলের শক্তি বাড়ানোর কাজ করেছে চলেছেন নিরন্তর। আর এরই মাঝে দলের বড় পদে বসলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী।

 

বন্ধ করুন