বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘ক্রিমিনালদের টিকিট দেয় BJP…’, গোয়ায় বিদ্রোহের সুর মনোহর পর্রীকরের ছেলের গলায়
গোয়ায় বিদ্রোহের সুর মনোহর পর্রীকরের ছেলের গলায় (ছবি সৌজন্যে টুইটার) (HT_PRINT)
গোয়ায় বিদ্রোহের সুর মনোহর পর্রীকরের ছেলের গলায় (ছবি সৌজন্যে টুইটার) (HT_PRINT)

‘ক্রিমিনালদের টিকিট দেয় BJP…’, গোয়ায় বিদ্রোহের সুর মনোহর পর্রীকরের ছেলের গলায়

  • বিজেপির তরফে উত্পলকে বুঝিয়ে দেওয়া হয়েছিল যে প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে বলেই যে তাঁকে টিকিট দেওয়া হবে, এমনটা নয়। আর এরপরই বেসুরো গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে।

গোয়া বিজেপির অস্বস্তিতে বাড়িয়ে বিদ্রোহের সুরে কথা বলতে শোনা গেল সেই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকরের ছেলে উত্পল পর্রীকর। জানা গিয়েছে গোয়ার পানাজি কেন্দ্র থেকে ভোটে লড়তে ইচ্ছুক ছিলেন প্রয়াত বিজেপি নেতার ছেলে উত্পল। তবে বিজেপির তরফে উত্পলকে বুঝিয়ে দেওয়া হয়েছিল যে প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে বলেই যে তাঁকে টিকিট দেওয়া হবে, এমনটা নয়। আর এরপরই বেসুরো হতে দেখা যায় পর্রীকর জুনিয়রকে।

মনোহর পর্রীকর এই পানাজি আসন থেকেই বিগত ২৫ বছর ধরে নির্বাচনে লড়ে এসেছেন। তাঁর মৃত্যুর পর আসনটিতে উপনির্বাচনে লড়ে জেতেন বিজেপির আতানাসিও মনসেরাতে। এই আবহে উত্পল স্পষ্ট করে দিয়েছেন যে পানাজি থেকে যদি আতানাসিওকেই টিকিট দেওয়া হয়, তাহলে চুপ বসবেন না তিনি। এর আগে বিজেপির দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীশ দাবি করেছিলেন যে কেউ নেতার ছেলে বলেই তাঁকে টিকিট দেওয়া হবে, এমন ভাবার কোনও কারণ নেই।

ফড়ণবীশের বক্তব্যের পরই উত্পল পর্রীকর বলেন, ‘গোয়ায় যে ধরনের রাজনীতি হচ্ছে, আমি তা সহ্য করতে পারছি না। এটা আমার কাছে গ্রহণযোগ্য নয়। তারা কি পরামর্শ দিচ্ছে যে শুধুমাত্র জয়ের যোগ্যতাই মানদণ্ড? সততা কোনও ব্যাপার না? চরিত্র কোনও ব্যাপার না? আর আপনি এমন একজনকে টিকিট দিতে চলেছেন যিনি অপরাধী। এটা দেখে আমাদের চুপচাপ ঘরে বসে থাকতে হবে?’ উত্পল আরও বলেন, ‘এগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় এবং এটা শুধু পানাজির কথা নয়। গোয়ার রাজনৈতিক দৃশ্যপটে যা ঘটছে তা গ্রহণযোগ্য নয়। এটা পরিবর্তন করতে হবে। আমি পরিবর্তনের চেষ্টা করছি।’

বন্ধ করুন