বাংলা নিউজ > ঘরে বাইরে > Former IB Officer killed: নম্বরপ্লেটহীন গাড়ির ধাক্কা, প্রাক্তন IB অফিসারের মৃত্যুতে মোড় ঘুরল CCTV ফুটেজে

Former IB Officer killed: নম্বরপ্লেটহীন গাড়ির ধাক্কা, প্রাক্তন IB অফিসারের মৃত্যুতে মোড় ঘুরল CCTV ফুটেজে

এখানেই উদ্ধার হয় অবসরপ্রাপ্ত আইবি অফিসারের দেহ। তদন্তে পুলিশ। (ছবি সৌজন্যে পিটিআই)

Former IB Officer killed: সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, একটি সংকীর্ণ রাস্তার বাঁ-দিক দিয়ে হেঁটে যাচ্ছেন অবসরপ্রাপ্ত আইবি অফিসার। উলটোদিক থেকে একটি গাড়ি থেকে তাঁকে ধাক্কা মেরে বেরিয়ে যাচ্ছে।

প্রাথমিকভাবে দুর্ঘটনা বলে অনুমান করা হয়েছিল। কিন্তু কর্ণাটকের মাইসুরুতে ইন্টেলিজেন্স ব্যুরোর (আইবি) অবসরপ্রাপ্ত অফিসারের মৃত্যু ঘটনায় সিসিটিভি ফুটেজ সামনে আসতেই পুরো ছবিটা পালটে গিয়েছে। যে ফুটেজে দেখা গিয়েছে, নম্বরপ্লেট ছাড়াই একটি গাড়ি ওই আধিকারিককে ধাক্কা মারছে।

পুলিশ জানিয়েছে, গত শুক্রবার মাইসুরু বিশ্ববিদ্যালয়ের গঙ্গোত্রী ক্যাম্পাসের কম্পিউটার সায়েন্স বিভাগ লাগোয়া রাস্তা দিয়ে যাচ্ছিলেন ইন্টেলিজেন্স ব্যুরোর অবসরপ্রাপ্ত অফিসার আরএস কুলকার্নি (৮৩)। সেইসময় উলটো দিক থেকে একটি গাড়ি এসে তাঁকে ধাক্কা মারে। দ্রুত তাঁকে একটি স্থানীয় নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় অবসরপ্রাপ্ত আইবি অফিসারের।

প্রাথমিকভাবে পুলিশ অনুমান করেছিল, দুর্ঘটনার জেরে অবসরপ্রাপ্ত আইবি অফিসারের মৃত্যু হয়েছে। সেইমতো অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে ‘হিট অ্যান্ড রান’-র মামলার রুজু করা হয়েছিল। কিন্তু ওই এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার সময় পুরো বিষয়টি অন্যদিকে মোড় নেয়। দুর্ঘটনার পরিবর্তে খুনের ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, একটি সংকীর্ণ রাস্তার বাঁ-দিক দিয়ে হেঁটে যাচ্ছেন অবসরপ্রাপ্ত আইবি অফিসার। উলটোদিক থেকে একটি গাড়ি থেকে তাঁকে ধাক্কা মেরে বেরিয়ে যাচ্ছে। গাড়িটি যেভাবে আসছিল এবং ধাক্কা মারার ঠিক আগেই গাড়িটি আরও গতি বাড়াচ্ছিল, তা দেখে পুলিশের ধারণা, পরিকল্পনামাফিক ওই অবসরপ্রাপ্ত আইবি অফিসারকে খুন করা হয়েছে।

আরও পড়ুন: নিজের গাড়িতে তিন বার চাপা পড়লেন মহিলা! ঘটনার সময়ে চালকের আসন ফাঁকা

বিষয়টি নিয়ে রবিবার পুলিশের তরফে জানানো হয়েছে, জয়লক্ষ্মীপুরম থানায় খুনের অভিযোগ দায়ের করা হয়েছে। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে যে নম্বরপ্লেট ছাড়া তাঁকে ইচ্ছাকৃতভাবে ধাক্কা মেরে পালিয়ে গিয়েছে একটি গাড়ি। মাইসুরু সিটির পুলিশ কমিশনার চন্দ্রগুপ্ত জানিয়েছেন, অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। অভিযুক্তকে চিহ্নিত করে গ্রেফতারির জন্য তদন্ত শুরু করেছে পুলিশ। তিনি বলেছেন, ‘ঘটনার তদন্তে তিনজন উচ্চপদস্থ পুলিশ অফিসারের দল গঠন করা হয়েছে।’ 

আরও পড়ুন: Cyrus Mistry Death: সাইরাস মিস্ত্রির মৃত্যুর ঘটনায় FIR মুম্বইয়ের স্ত্রী-রোগ বিশেষজ্ঞের বিরুদ্ধে

তবে ব্যক্তিগত কারণ নাকি পেশাগত কোনও কারণে ওই অবসরপ্রাপ্ত আইবি অফিসারকে খুন করা হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। যিনি ২৩ বছর আগেই চাকরি থেকে অবসর নিয়েছিলেন। পুলিশ জানিয়েছে, পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

বন্ধ করুন