বাংলা নিউজ > ঘরে বাইরে > অসুস্থ হয়ে পড়লেন ভিএস অচ্যুতানন্দন, তড়িঘড়ি ভর্তি করা হল হাসপাতালে
প্রবীণ সিপিআইএম নেতা ভিএস অচ্যুতানন্দন।
প্রবীণ সিপিআইএম নেতা ভিএস অচ্যুতানন্দন।

অসুস্থ হয়ে পড়লেন ভিএস অচ্যুতানন্দন, তড়িঘড়ি ভর্তি করা হল হাসপাতালে

  • প্রাক্তন এই বামপন্থী মুখ্যমন্ত্রীকে ইন্টেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) রাখা হয়েছে।

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ সিপিআইএম নেতা ভিএস অচ্যুতানন্দন। মঙ্গলবার তাঁকে তিরুঅনন্তপুরমের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাক্তন এই বামপন্থী মুখ্যমন্ত্রীকে ইন্টেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) রাখা হয়েছে। তাঁর চিকিৎসা শুরু হয়ে গিয়েছে। এখন কিছুই বলা যাচ্ছে বলে সিপিআইএম সূত্রে খবর।

হাসপাতাল সূত্রে খবর, আপাতত প্রাক্তন মুখ্যমন্ত্রীকে আইসিইউ–এ পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাঁর প্রবল গ্যাসট্রোয়েনটেরিটিসের সমস্যা রয়েছে। তাই সোডিয়াম–পটাসিয়ামের মাত্রা ওঠানামা করছে। মাত্র ১০ দিন আগেই ৯৮–এ পা দিয়েছেন সিপিআইএমের প্রবীণ এই নেতা। শ্রী উথারাদোম থিরুনাল হাসপাতালের মেডিক্যাল সুপার জানান, অ্যাকিউট গ্যাসট্রোয়েনটেরিটিসে ভুগছেন ভি এস অচ্যুতানন্দন। তাঁর মূত্রাশয়ের সমস্যাও ধরা পড়েছে।

দু’‌বছর আগে তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছিল। সেই ধাক্কা অল্পের উপর দিয়ে গিয়েছিল। তার পর থেকে তিনি আর বাড়ি থেকে বেরোন না। কেরলের প্রশাসসিক সংস্থার কমিশনের চেয়ারম্যানের পদ থেকেও সরে দাঁড়িয়েছেন তিনি। তিনি একদিকে তাত্ত্বিক নেতা, অন্যদিকে উদার মনের মানুষও।

ভিএস অচ্যুতানন্দনই একমাত্র এখনও পার্টির প্রতিষ্ঠাতা সদস্য। তাঁর সঙ্গে বর্তমান মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সম্পর্ক মধুর নয়। তবে তিনি বর্ষীয়ানের স্বাস্থ্যের খোঁজ নিয়েছেন বলে খবর। আগামী কয়েকদিন তিনি এই হাসপাতালেই থাকবেন বলে খবর।

বন্ধ করুন