বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রধানমন্ত্রী মোদীর উপদেষ্টা পদে নিযুক্ত প্রাক্তন পেট্রোলিয়াম সচিব তরুণ কাপুর
প্রধানমন্ত্রী মোদীর উপদেষ্টা পদে নিযুক্ত প্রাক্তন পেট্রোলিয়াম সচিব তরুণ কাপুর (PTI)
প্রধানমন্ত্রী মোদীর উপদেষ্টা পদে নিযুক্ত প্রাক্তন পেট্রোলিয়াম সচিব তরুণ কাপুর (PTI)

প্রধানমন্ত্রী মোদীর উপদেষ্টা পদে নিযুক্ত প্রাক্তন পেট্রোলিয়াম সচিব তরুণ কাপুর

  • Tarun Kapoor: তরুণ কাপুর হিমাচল প্রদেশ ক্যাডারের ১৯৮৭ ব্যাচের আইএএস অফিসার। ২০২১ সালের ৩০ নভেম্বর পর্যন্ত পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের সচিব হিসাবে ছিলেন তরুণ। তারপর তিনি অবসর নিয়েছিলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপদেষ্টা হিসাবে নিযুক্ত করা হল প্রাক্তন পেট্রোলিয়াম সচিব তরুণ কাপুরকে। সোমবার এই সংক্রান্ত একটি সরকারি আদেশ জারি করা হয়। তরুণ কাপুর হিমাচল প্রদেশ ক্যাডারের ১৯৮৭ ব্যাচের আইএএস অফিসার। ২০২১ সালের ৩০ নভেম্বর পর্যন্ত পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের সচিব হিসাবে ছিলেন তরুণ। তারপর তিনি অবসর নিয়েছিলেন।

সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, ‘মন্ত্রিসভার নিয়োগ কমিটি তরুণ কাপুরকেপ্রধানমন্ত্রীর অফিসে উপদেষ্টা হিসেবে নিয়োগ করার ক্ষেত্রে অনুমোদন দিয়েছে। ভারত সরকারের সচিবের পদ এবং স্কেলে প্রাথমিকভাবে যোগদানের তারিখ থেকে দুই বছরের জন্য তাঁকে নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে।’ তাছাড়া শীর্ষ স্থানীয় আমলা হরি রঞ্জন রাও এবং অতীশ চন্দ্রকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে (PMO) অতিরিক্ত সচিব হিসেবে নিয়োগ করা হয়েছে।

আরও পড়ুন: CIA-র টেক চিফ হলেন নন্দ মুলচান্দানি, কে এই ভারতীয় বংশোদ্ভূত মার্কিন কর্তা?

আরও পড়ুন: PNB ছাড়া আরও সংস্থাকে ঠকিয়েছে মেহুল চোকসি! পলাতক ব্যবসায়ীর বিরুদ্ধে নয়া মামলা CBI-এর

হরি রঞ্জন রাও মধ্যপ্রদেশ ক্যাডারের ১৯৯৪ ব্যাচের এলএএস অফিসার এবং বর্তমানে টেলিকমিউনিকেশন বিভাগে ইউনিভার্সাল সার্ভিসেস অব্লিগেশন ফান্ডের একজন প্রশাসক। এদিকে অতীশ চন্দ্র বিহার ক্যাডারে রাও-এর ব্যাচমেট। বর্তমানে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া, খাদ্য ও পাবলিক ডিস্ট্রিবিউশন বিভাগের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক (সিএমডি) পদে আছেন তিনি।

বন্ধ করুন