বাংলা নিউজ > ঘরে বাইরে > লুধিয়ানা আদালতে বিস্ফোরণের পিছনে প্রাক্তন পুলিশ কর্মী! উঠল জঙ্গি যোগের সম্ভাবনা

লুধিয়ানা আদালতে বিস্ফোরণের পিছনে প্রাক্তন পুলিশ কর্মী! উঠল জঙ্গি যোগের সম্ভাবনা

লুধিয়ানা আদালত (হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)

বিস্ফোরণের নেপথ্যে জঙ্গি যোগ আছে কি না, তা জানতে এই ঘটনার তদন্তে নামে এনএসজি, এনআইএ।

বৃহস্পতিবার ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠেছিল লুধিয়ানা জেলা আদালত। এই বিস্ফোরণের নেপথ্যে জঙ্গি যোগ আছে কি না, তা জানতে এই ঘটনার তদন্তে নামে এনএসজি, এনআইএ। প্রাথমিক তদন্তের পর তদন্তকারীদের দাবি, বিস্ফোরণে মৃত ব্যক্তি এই বিস্ফোরণ ঘটিয়েছে। সেই ব্যক্তি প্রাক্তন পুলিশ কর্মীও ছিলেন। মৃত ওই ব্যক্তির নাম গগনদীপ সিং। তিনি হেড কন্সটেবল ছিলেন। ২০১৯ সালে তাকে চাকরি থেকে বের করে দেওয়া হয়েছিল। মাদক পাচার কাণ্ডে জড়িত ছিল গগনদীপ। এদিকে আরডিএক্সের মাধ্যমে  এই হামলার পিছনে সন্ত্রাসবাদী যোগ থাকতে পারে বলে মনে করা হচ্ছে। খলিস্তানি যোগের সম্ভাবনাও উঠে এসেছে।

এর আগে লুধিয়ানা আদালতে বিস্ফোরণের ঘটনায় ড্রাগ মাফিয়াদের হাত থাকতে পারে বলে জানিয়েছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি৷ তিনি জঙ্গি যোগের সম্ভাবনা উড়িয়ে দিয়েছিলেন। প্রসঙ্গত, লুধিয়ানা আদালতের ওই ঘটনায় একজন নিহত হন৷ জখম হয়েছেন ছ’জন৷ লুধিয়ানা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত জেলা কমিশনারের অফিসের কাছেই জেলা আদালত৷ এই বিস্ফোরণের খবর পেতেই পুরো এলাকা নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয়েছিল। 

উল্লেখ্য, বৃহস্পতিবার বেলা আনুমানিক সাড়ে বারোটার সময় লুধিয়ানা জেলা আদালত ভবনের দ্বিতীয় তলের একটি শৌচাগারে বিস্ফোরণ হয়৷ এর তীব্রতা এতটাই জোরদার ছিল যে শৌচাগারের দেওয়াল ক্ষতিগ্রস্ত হয়৷ কাচ ভেঙে ছড়িয়ে পড়ে আদালত চত্বরেও৷ এই সময় আদালতে পুরোদমে কাজ চলছিল৷ বিস্ফোরণের পর পুলিশ তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে আদালত চত্বর ঘিরে ফেলে৷ পৌঁছে যায় দমকল বাহিনীর ইঞ্জিন৷ বিস্ফোরণের নমুনা সংগ্রহের জন্য ফরেনসিক দল ও বম্ব স্কোয়াডের কর্মীরা ঘটনাস্থলে যান।

 

ঘরে বাইরে খবর

Latest News

চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায় ২০০৬-র হ্যাটট্রিকের স্মৃতি ফেরালেন ইরফান! সেই একইভাবে ইনসুইংয়ে আউট করলেন ইউনিসকে India tour of Sri Lanka: লঙ্কার বিরুদ্ধে সিরিজের দিনক্ষণ বদলে গেল,জানুন নয়া সূচি পা ছুঁয়ে আর্শীবাদ নিল অনন্ত, আম্বানি পুত্র আর বউমাকে উপহারে কী দিলেন মোদী? 'ইন্ডিয়া জোটের এত খুশির কি আছে? বাংলায় তো…' ভোটের ফল নিয়ে লিখলেন অমিত মালব্য 6 ওভার শেষে New Zealand Women-র স্কোর 33/0

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.