বাড়ি > ঘরে বাইরে > স্থিতিশীল রক্তচাপ, তবে এখনও সংকটজনক প্রণবের শারীরিক অবস্থা
প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

স্থিতিশীল রক্তচাপ, তবে এখনও সংকটজনক প্রণবের শারীরিক অবস্থা

  • তাঁকে ভেন্টিলেটশনেই রাখা হয়েছে।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক এখনও সংকটজনক। তাঁকে ভেন্টিলেটশনেই রাখা হয়েছে। বুধবার দুপুরের মেডিক্যাল বুলেটিনে জানাল দিল্লি ক্যান্টনেমেন্টে রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতাল কর্তৃপক্ষ।

গত ১০ অগস্ট দিল্লি ক্যান্টনেমেন্টে রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে শারীরিক পরীক্ষার সময় ধরা পড়ে, প্রণববাবুর মস্তিষ্কে রক্ত জমায় বেঁধে আছে। পাশাপাশি তাঁর করোনাভাইরাস রিপোর্টও পজিটিভ আসে। সেদিনই জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর থেকে তাঁর অবস্থা সংকটজনক। তারপর থেকেই ভেন্টিলেশনে আছেন তিনি। মঙ্গলবার সন্ধ্যায় উদ্বেগ বাড়িয়ে হাসপাতালের তরফে জানানো হয়, প্রণবাবুর শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

বুধবারের বুলেটিনে জানানো হয়েছে, প্রণববাবুর শারীরিক অবস্থার উন্নতি হয়নি। এখনও তাঁর অবস্থা সংকটজনক। আপাতত রক্তচাপ এবং হৃদকম্পন স্থিতিশীল আছে।

এদিকে, প্রণববাবুর দ্রুত আরোগ্য কামনা করে মঙ্গলবার থেকে কীর্ণাহারে ৭২ ঘণ্টার যজ্ঞ শুরু করা হয়েছে। জপেশ্বর শিব মন্দিরে টানা তিনদিন সেই যজ্ঞ চলবে। মন্দিরের প্রধান পুরোহিত জানিয়েছেন, 'প্রণববাবুর দ্রুত আরোগ্য নিশ্চিত করবে মহামৃত্যুঞ্জয় যজ্ঞ। যিনি কীর্ণাহারের ছেলে।'

বন্ধ করুন