বাংলা নিউজ > ঘরে বাইরে > কৃষি আইন বাতিলে নয়া সমীকরণ, হরিয়ানার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন অমরিন্দর
মনোহর লাল খট্টরের সঙ্গে দেখা করলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং (ছবি সৌজন্যে টুইটার)
মনোহর লাল খট্টরের সঙ্গে দেখা করলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং (ছবি সৌজন্যে টুইটার)

কৃষি আইন বাতিলে নয়া সমীকরণ, হরিয়ানার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন অমরিন্দর

  • অমরিন্দর বলেন, ‘আমাদের মেম্বারশিপ ড্রাইভ দারুণ চলছে। আমরা (আমাদের জোট সঙ্গীদের নিয়ে) সরকার গঠন করব (পঞ্জাবে)।’

হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের সঙ্গে দেখা করলেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। খট্টরের সঙ্গে সাক্ষাতের পর সোমবার অমরিন্দর দাবি করেন যে তাঁর নতুন দলের সদস্যপদ অভিযান দুর্দান্ত গতিতে চলছে এবং আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যে তাঁর জোট শিবিরের জয় নিশ্চিত। তাছাড়া অমরিন্দর দাবি করেন যে খট্টরের সঙ্গে তাঁর এই সাক্ষাত সৌজন্যমূলক মাত্র।

এর আগে বিগত একবছর ধরে কৃষক আন্দোলনের সময় বিভিন্ন সময়ে মনোহরলাল খট্টরের সঙ্গে কথা হয়েছে অমরিন্দরের সঙ্গে। তবে প্রতিবারই সেই বাক্য বিনিময় ছিল প্রতিপক্ষ হিসেবে। কবে আজকে সংসদের দুই কক্ষেই কৃষি আইন প্রত্যাহার বিল পাশ হয়। আর সেই দিনই পঞ্জাবের পর্শ্বী রাজ্যের বিজেপি মুখ্যমন্ত্রীর সঙ্গে অমরিন্দরের সঙ্গে সাক্ষাত বেশ তাত্পর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

কৃষি আইন প্রত্যাহার করলেই যে আসন্ন পঞ্জাব নির্বাচনে বিজেপির সঙ্গে ক্যাপ্টেন জোট বাঁধবেন, তা নিশ্চিত করে দিয়েছিলেন তিনি। সেই মতোই বিজেপিকে সঙ্গে নিয়েই পঞ্জাবে সরকার গড়ার প্রত্যয়ী ঘোষণা করেন ক্যাপ্টেন। অমরিন্দর বলেন, ‘আমাদের মেম্বারশিপ ড্রাইভ দারুণ চলছে। আমরা (আমাদের জোট সঙ্গীদের নিয়ে) সরকার গঠন করব (পঞ্জাবে)।’

অমরিন্দর সিং এর আগে বলেছিলেন যে তাঁর নতুন দল পঞ্জাব লোক কংগ্রেস পরবর্তী বিধানসভা নির্বাচনের জন্য ভারতীয় জনতা পার্টির সাথে আসন ভাগাভাগির ব্যবস্থা করতে পারে। তিনি আরও বলেছিলেন যে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার তিনটি বিতর্কিত কৃষি আইন বাতিল করার পরেই তিনি চুক্তির কথা ভাববেন। 

বন্ধ করুন