বাংলা নিউজ > ঘরে বাইরে > কৃষি আইন বাতিলে নয়া সমীকরণ, হরিয়ানার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন অমরিন্দর

কৃষি আইন বাতিলে নয়া সমীকরণ, হরিয়ানার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন অমরিন্দর

মনোহর লাল খট্টরের সঙ্গে দেখা করলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং (ছবি সৌজন্যে টুইটার)

অমরিন্দর বলেন, ‘আমাদের মেম্বারশিপ ড্রাইভ দারুণ চলছে। আমরা (আমাদের জোট সঙ্গীদের নিয়ে) সরকার গঠন করব (পঞ্জাবে)।’

হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের সঙ্গে দেখা করলেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। খট্টরের সঙ্গে সাক্ষাতের পর সোমবার অমরিন্দর দাবি করেন যে তাঁর নতুন দলের সদস্যপদ অভিযান দুর্দান্ত গতিতে চলছে এবং আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যে তাঁর জোট শিবিরের জয় নিশ্চিত। তাছাড়া অমরিন্দর দাবি করেন যে খট্টরের সঙ্গে তাঁর এই সাক্ষাত সৌজন্যমূলক মাত্র।

এর আগে বিগত একবছর ধরে কৃষক আন্দোলনের সময় বিভিন্ন সময়ে মনোহরলাল খট্টরের সঙ্গে কথা হয়েছে অমরিন্দরের সঙ্গে। তবে প্রতিবারই সেই বাক্য বিনিময় ছিল প্রতিপক্ষ হিসেবে। কবে আজকে সংসদের দুই কক্ষেই কৃষি আইন প্রত্যাহার বিল পাশ হয়। আর সেই দিনই পঞ্জাবের পর্শ্বী রাজ্যের বিজেপি মুখ্যমন্ত্রীর সঙ্গে অমরিন্দরের সঙ্গে সাক্ষাত বেশ তাত্পর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

কৃষি আইন প্রত্যাহার করলেই যে আসন্ন পঞ্জাব নির্বাচনে বিজেপির সঙ্গে ক্যাপ্টেন জোট বাঁধবেন, তা নিশ্চিত করে দিয়েছিলেন তিনি। সেই মতোই বিজেপিকে সঙ্গে নিয়েই পঞ্জাবে সরকার গড়ার প্রত্যয়ী ঘোষণা করেন ক্যাপ্টেন। অমরিন্দর বলেন, ‘আমাদের মেম্বারশিপ ড্রাইভ দারুণ চলছে। আমরা (আমাদের জোট সঙ্গীদের নিয়ে) সরকার গঠন করব (পঞ্জাবে)।’

অমরিন্দর সিং এর আগে বলেছিলেন যে তাঁর নতুন দল পঞ্জাব লোক কংগ্রেস পরবর্তী বিধানসভা নির্বাচনের জন্য ভারতীয় জনতা পার্টির সাথে আসন ভাগাভাগির ব্যবস্থা করতে পারে। তিনি আরও বলেছিলেন যে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার তিনটি বিতর্কিত কৃষি আইন বাতিল করার পরেই তিনি চুক্তির কথা ভাববেন। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.