বাংলা নিউজ > ঘরে বাইরে > Indian Students Drowned in Russia: রাশিয়ায় নদীতে ডুবে গেলেন ৪ ভারতীয় পড়ুয়া, উদ্ধার ২ জনের দেহ

Indian Students Drowned in Russia: রাশিয়ায় নদীতে ডুবে গেলেন ৪ ভারতীয় পড়ুয়া, উদ্ধার ২ জনের দেহ

জলে ডুবে মৃত্যু ভারতীয় পড়ুয়াদের। প্রতীকী ছবি।

রাশিয়ার নভগোরড রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে পাঠরত ছিলেন ওই ৪ পড়ুয়া। যাঁরা ডুবে গিয়েছেন, তাঁদের মধ্যে রয়েছেন ২ জন পুরুষ ও ২ জন মহিলা। উদ্ধার হওয়া ১ জন চিকিৎসারত। প্রত্যেকের বয়স ১৮ থেকে ২০ বছর।

রাশিয়ায় জলে ৪ ভারতীয় পড়ুয়ার ডুবে যাওয়ার খবর উঠে আসছে। ঘটনা ঘিরে বেশ চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে, মৃতরা প্রত্যেকেই ছিলেন মেডিক্যালের পড়ুয়া। রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের কাছে তাঁরা জলে ডুবে গিয়েছেন বলে খবর । জানা গিয়েছে আপাতত ২ জনের দেহ উদ্ধার হয়েছে। ইতিমধ্যেই মরদেহ ফিরিয়ে আনতে তৎপরতা শুরু হয়েছে দিল্লির তরফে। রাশিয়ার প্রশাসনের সঙ্গে কথা বলে মরদেহ ফিরিয়ে আনার তৎপরতায় দিল্লি।

রাশিয়ার নভগোরড রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে পাঠরত ছিলেন ওই ৪ পড়ুয়া। যাঁরা ডুবে গিয়েছেন, তাঁদের মধ্যে রয়েছেন ২ জন পুরুষ ও ২ জন মহিলা। উদ্ধার হওয়া ১ জন চিকিৎসারত। প্রত্যেকের বয়স ১৮ থেকে ২০ বছর। ভেলিকি নভগোরড শহরের কাছে অবস্থিত এই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের মৃত্যু নিঃসন্দেহে চাঞ্চল্য তৈরি করেছে। জানা গিয়েছে, পড়ুয়াদের মধ্যে ১ জন প্রথমে জলে নেমে যান। তিনি ছিলেন ওই চারজনের গোষ্ঠীরই একজন। এই ছাত্রী ভলকভ নদীর তীর ধরে জলে নেমে বিপাকে পড়েন। তাঁকে উদ্ধার করতে বাকিরাও উদ্যত হন। এরপর ৪ জনই জলে ভেসে যান। স্থানীয় মিডিয়া বলছে, একজন ছাত্রীকে বাঁচাতে গিয়ে আরও তিনজন নদীতে ডুবে যান।

( Jyeshtha Purnima 2024 Tithi: জৈষ্ঠ পূর্ণিমা ২০২৪ কবে পড়ছে? তারিখ, তিথি দেখে নিন পঞ্জিকামতে)

( IBPS RRB Job 2024: গ্রামীন ব্যাঙ্কে ৯ হাজারের বেশি শূন্যপদে নিয়োগ! আবেদনের প্রক্রিয়া শুরু ৭ জুন, শেষ কবে? জানুন যোগ্যতা)

( Modi touches Constitution on forehead: সংবিধানকে মাথায় ঠেকিয়ে প্রণাম মোদীর! NDAর সংসদীয় দলের বৈঠকের টুকরো দৃশ্য)

জানা গিয়েছে, তৃতীয়জনকে কোনও মতে উদ্ধার করা গিয়েছে। তাঁর চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে বলে খবর। জানা গিয়েছে, স্থানীয়রা তাঁকে তুলে আনেন। জানা গিয়েছে, যে ২ জন ভারতীয় পড়ুয়ার দেহ উদ্ধার হয়েছে, তাঁদের দেহ উদ্ধারে উদ্যোগ নিয়েছিলেন স্থানীয়রা। মস্কোয় অবস্থিত ভারতীয় দূতাবাস জানিয়েছে, ‘ আমরা যত দ্রুত সম্ভব মরদেহ স্বজনদের কাছে পাঠানোর কাজ করছি। যে শিক্ষার্থীর জীবন রক্ষা পেয়েছে তার যথাযথ চিকিৎসাও করা হচ্ছে।’ গোটা ঘটনায় মস্কোর সঙ্গে যোগাযোগ রাখছে ভারত। সেন্ট পিটার্সবার্গে ভারতের কনস্যুলেট জেনারেল বলেছেন যে এই শিক্ষার্থীরা ভেলিকি নভগোরড রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে মেডিক্যাল পড়ুয়া ছিলেন। কনস্যুলেট জেনারেল বলেছেন যে তারা যত তাড়াতাড়ি সম্ভব মৃতদেহ স্বজনদের কাছে পাঠানোর জন্য ভেলিকি নভগোরোডের স্থানীয় কর্তৃপক্ষের সাথে একত্রে কাজ করছে।

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

বাজেটে মন্ত্রী, সচিবদের ব্যয় কমানো হলেও, বাড়ল প্রধানমন্ত্রীর অফিসের জন্য বরাদ্দ আগামিকাল কেমন কাটবে? আপনার জন্য অপেক্ষায় কি ভালো দিন? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল ইন্টারনেট ফিরল বাংলাদেশের ২ এলাকায়, ফেসবুক হবে? বাড়ল কারফিউয়ের মেয়াদ, কখন ছাড়? ছোট পরমাণু রিঅ্যাক্টর, শক্তিশালী থার্মাল প্ল্যান্ট নিয়ে কী বললেন নির্মলা? ভারতীয় ক্রিকেটে গম্ভীর যুগের শুরু, তবু KKR-কে ছাড়তে পারছেন না সূর্যদের নতুন কোচ এবারের বাজেট কেন ভালো? দেশ কতটা এগোবে? ৯টা পয়েন্ট নিয়ে হাজির শুভেন্দু নীতি আয়োগের বৈঠক বয়কট করছেন এমকে স্ট্যালিন, কেন এমন কঠিন সিদ্ধান্ত নিলেন?‌‌ ‘অন্য মেয়ে ঘর করলে বুঝত…', যিশুর বউ হওয়া সহজ নয়! গোপন কথা ফাঁস করেন নীলাঞ্জনা রাহুলকে ব্যান করায় ফুঁসছে টলিউড, জট কাটাতে কবে বৈঠকে বসছেন পরিচালকরা? দাদা-বউদির বিয়ের পরই কলকাতা ছাড়লেন দীপ্সিতা, শোভন-সোহিনীও কি সঙ্গে গেলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.