বাংলা নিউজ > ঘরে বাইরে > Guwahati landslide: ব্যাপক বৃষ্টিতে ভূমি ধস! গুয়াহাটিতে মৃত ৪, জারি হল সতর্কতা
গুয়াহাটিতে ধসে গেল বাড়ি। (PTI Photo) (PTI)

Guwahati landslide: ব্যাপক বৃষ্টিতে ভূমি ধস! গুয়াহাটিতে মৃত ৪, জারি হল সতর্কতা

  • রাত ১ টা নাগাদ এই ভূমি ধসের ঘটনা ঘটে। যার জেরে একটি বাড়ি ভেঙে পড়ে যায়। রাতের অন্ধকারের এই ঘটনা অসমের বোরাগাঁওয়ের নির্জাপুরে হয়েছে। নিমেষে প্রাণ হারান ৪ জন শ্রমিক।

বিশ্বকল্যাণ পুরকায়স্থ

অসমে ব্যাপক বৃষ্টির জেরে ফের মর্মান্তিক ঘটনা। সদ্য সেখানে বর্ষণের জেরে ভূমি ধসে মৃত্যু হয়েছে ৪ জনের। উল্লেখ্য, সপ্তাহ খানেক আগেই অসমে প্রবল বর্ষণে বন্যা পরিস্থিতি তৈরি হয়। এরপর স্বাভাবিক ছন্দে ফিরছিল অসম। তারপরই ফের নতুন করে বৃষ্টির জেরে ভূমি ধস শুরু হয়।

রাত ১ টা নাগাদ এই ভূমি ধসের ঘটনা ঘটে। যার জেরে একটি বাড়ি ভেঙে পড়ে যায়। রাতের অন্ধকারের এই ঘটনা অসমের বোরাগাঁওয়ের নির্জাপুরে হয়েছে। নিমেষে প্রাণ হারান ৪ জন শ্রমিক। জানা গিয়েছে প্রবল বর্ষণের জেরে মানুষজনকে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতেও বারণ করা হচ্ছে প্রশাসনিক সতর্কবার্তায়। জানা যাচ্ছে, বহু শ্রমিকই ওই ধ্বংসস্তূপের ভিতর চাপা পড়ে গিয়েছেন। তাঁদের খোঁজ খবর করা হচ্ছে।

জানা গিয়েছে কোনও নির্মাণ কাজের সঙ্গে জড়িত ছিলেন ওই শ্রমিকরা। তাঁরা এলাকায় কোনও ভাড়া বাড়িতে থাকছিলেন বলে জানা গিয়েছে। সূত্রের দাবি, উদ্ধার কাজে সমস্যা হচ্ছে ব্যাপক বৃষ্টির জেরে। উল্লেখ্য, সোমবার সকাল থেকে প্রবল বৃষ্টিতে ভিজছে অসমের একাধিক জায়গা। সিল্ক পুখুরি, হেঙ্গাবাড়ি, খারগুলি, কামাখ্যায় প্রবল বর্ষণ হচ্ছে। বৃষ্টিতে বিধ্বস্ত চাঁদমারি কলোনি। আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে আগামী ৪ দিন উত্তরপূর্বের রাজ্যগুলিতে ব্যাপক বর্ষণ হবে।

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন