বাংলা নিউজ > ঘরে বাইরে > বড় নাশকতার ছক? পাকিস্তান থেকে এসেছিল অস্ত্র-বিস্ফোরক, ধৃত ৪, যাচ্ছিল কোথায়?
এই গাড়িতে করেই নিয়ে যাওয়া হচ্ছিল অস্ত্র। (ANI Photo) (HT_PRINT)
এই গাড়িতে করেই নিয়ে যাওয়া হচ্ছিল অস্ত্র। (ANI Photo) (HT_PRINT)

বড় নাশকতার ছক? পাকিস্তান থেকে এসেছিল অস্ত্র-বিস্ফোরক, ধৃত ৪, যাচ্ছিল কোথায়?

  • তবে কি বড় নাশকতার ছক কষা হয়েছিল। বলা হচ্ছে ড্রোনে করে পাকিস্তান থেকে অস্ত্র পাঠানো হয়েছিল। সেই অস্ত্রই দেশের অন্য প্রান্তে নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু কর্নালে পুলিশ আটকে দেয় গাড়িটি 

নীরজ মোহন

কর্নাল পুলিশ পঞ্জাবের চার গ্যাংস্টারকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে আইইডি বিস্ফোরক ও অস্ত্র পাওয়া গিয়েছে। সূত্রের খবর, তাদের কাছে একটি পিস্তল, ৩০টি তাজা কার্তুজ, তিনটি পাত্র ভর্তি বিস্ফোরক ও ১ লাখ ৩০ হাজার টাকা পুলিশ পেয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে, গুরপ্রীত, তার দাদা অমনদীপ ও পরমিন্দর ও ভূপিন্দরকে গ্রেফতার করা হয়েছে। 

পুলিশ সূত্রে খবর, এই গ্যাংয়ের প্রধান হল গুরপ্রীত। পাকিস্তানের কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে তাদের যোগ রয়েছে। ফিরোজপুর এলাকায় ড্রোন দিয়ে তাদের কাছে অস্ত্র ও বিস্ফোরক পাঠানো হয়েছিল বলে পুলিশ জানতে পেরেছে। পানিপতের এসপি গঙ্গারাম পুনিয়া একথা জানিয়েছেন।

এসপি জানিয়েছেন, হরবিন্দর সিং ওরফে রিন্ডা নামে এক গ্যাংস্টার আছে। সে পরবর্তীতে খলিস্তানী জঙ্গি হয়ে উঠেছে। তার সঙ্গে যোগ রয়েছে এই দলের। গত ৯ মাস ধরে রিন্ডার সঙ্গী রাজবীর সিংয়ের সঙ্গেও গুরপ্রীতের যোগাযোগ ছিল। এদিকে পুলিশ জানিয়েছে, পাকিস্তান থেকে ড্রোনের মাধ্যমে তারা এই বিস্ফোরক পেয়েছিল। এগুলো তারা তেলেঙ্গানার আদিলাবাদে নিয়ে যেত। এনিয়ে তৃতীয়বার তারা এই কাজ করছে। এর আগে মহারাষ্ট্রেও তারা বিস্ফোরক পাঠিয়েছে। ইতিমধ্যেই বিস্ফোরকগুলি নিষ্ক্রিয় করা হয়েছে। 

এদিন ভোর ৫টা নাগাদ দিল্লি রেজিস্ট্রেশনের একটি সাদা টয়োটা গাড়িতে অস্ত্র, বিস্ফোরক চাপিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল।মধুবন পুলিশ আকাদেমির কাছে টোল প্লাজায় এটি পুলিশ আটকায়। এরপর রোবট দিয়ে গাড়িটি পরীক্ষা করতেই বিস্ফোরকের সন্ধান মেলে। 

বন্ধ করুন