বাংলা নিউজ > ঘরে বাইরে > গ্যাস লিক রৌরকেলা স্টিল প্ল্যান্টে, মৃত্যু ৪ কর্মীর, অসুস্থ কয়েকজন

গ্যাস লিক রৌরকেলা স্টিল প্ল্যান্টে, মৃত্যু ৪ কর্মীর, অসুস্থ কয়েকজন

গ্যাস লিক রৌরকেলা স্টিল প্ল্যান্টে, মৃত্যু ৪ কর্মীর, অসুস্থ কয়েকজন। (ছবি সৌজন্য টুইটার)

কার্বন মনোক্সাইড নিঃসরণের হয়েছে।

রৌরকেলা স্টিল প্ল্যান্টে গ্যাস লিক করে মৃত্যু হল কমপক্ষে চার কর্মীর। বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে পড়েছেন আরও কয়েকজন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়েছে। স্টিল প্ল্যান্টের স্বাস্থ্যকেন্দ্রে কয়েকজনের চিকিৎসা চলছে।

সংবাসংস্থা পিটিআই জানিয়েছে, বুধবার সকাল সাড়ে সাতটা নাগাদ ‘স্টিল অথরিটি অফ ইন্ডিয়া’-র  রৌরকেলা প্ল্যান্টের কয়লার রাসায়নিক বিভাগ থেকে গ্যাস লিক করতে শুরু করে। সেই সময় সেখানে কর্মরত ছিলেন ১০ জন। গ্যাস লিকের ফলে অসুস্থ হয়ে পড়েন তাঁরা।  

অসুস্থ কর্মীদের উদ্ধার করে কয়েকজনকে ইস্পাত জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আইসিইউতে চারজনের মৃত্যু হয়েছে। তাঁরা হলেন - গণেশচন্দ্র পালিয়া (৫০), অভিমন্যু সাহু (৩৩), রবীন্দ্র সাহু (৫৯) এবং বহ্মনন্দা পণ্ডা (৫১)। স্টিল প্ল্যান্টের স্বাস্থ্যকেন্দ্রে কয়েকজন চিকিৎসাধীন আছেন। আধিকারিকরা বলেন, ‘প্রাথমিক তদন্ত অনুযায়ী, ইউনিট থেকে কার্বন মনোক্সাইড নিঃসরণের ফলে চারজন কর্মীর মৃত্যু হয়েছে।’ 

রৌরকেলা স্টিল প্ল্যান্টের জনসংযোগ আধিকারিক অর্চনা সাতপতি জানিয়েছেন, মৃত চারজন একটি বেসরকারি সংস্থার অধীনে চুক্তিভিত্তিক কাজ করতেন। একাধিক কর্মী অসুস্থ হওয়ার খবর পাওয়া গেলেও প্ল্যান্টের জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, দুর্ঘটনাস্থলে চারজন ছিলেন। 

আধিকারিকরা জানিয়েছেন, কয়লার রাসায়নিক বিভাগে কোক ওভেন গ্যাস তৈরি করা হয়। যা কোক ওভেন ব্যাটারি থেকে আসে। কীভাবে সেখান থেকে গ্যাস লিক হয়েছে, তা এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছেন রৌরকেলার পুলিশ সুপার মুকেশ কুমার ভামু। ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রৌরকেলা স্টিল প্ল্যান্টের কর্তৃপক্ষ। দুর্ঘটনাস্থলে সুরক্ষা বিধির ক্ষেত্রে কোনও ফাঁকফোকর ছিল কিনা, তাও খতিয়ে দেখা হবে।

ঘরে বাইরে খবর

Latest News

ভূমির জন্মদিন পালন করলেন ওরি! নায়িকার গায়ে হেলে পড়ে তুললেন ছবিও ‘‌২১ জুলাই বাংলার ইতিহাসে রক্তঝরা এক দিন’‌, এক্স হ্যান্ডেলে আজ বার্তা দিলেন মমতা সারা গা ভর্তি ভালোবাসার চিহ্ন, উইকেন্ডে প্রিয়জনের আদরে মাখামাখি মিমি গাড়ি মেরামত করাতে নেপাল থেকে ভারতে ঢুকে গ্রেফতার ১ পাকিস্তানি নাগরিক জয়ের পথে ফিরল ইস্টবেঙ্গল! কাস্টমস ম্যাচের হতাশা ভুলে পুলিশ এসিকে হারাল ৬-০ গোলে ‘শেষ মুহূর্ত…’ থামছে ‘তুমি আশেপাশে’র পথচলা, শ্যুটিংয়ের শেষদিনে মনখারাপ নবনীতার ডিম ভাত খেতে কলকাতা গেলে ইন্সুরেন্স করে বাড়ি থেকে বেরোবেন, পোস্টার পড়ল হুগলিতে ওডিআই বিশ্বকাপে পারফর্ম করেও ব্রাত্য! শ্রীলঙ্কা সিরিজে সুযোগ পেয়ে জবাব রাহুলের… গুরু পূর্ণিমায় বিরল যোগ! ৩ রাশির সামনে সুখের সময়, কমবে সাংসারিক জটিলতা দিদি মমতার ডাকে সাড়া দিয়ে আসছেন ভাই অখিলেশ, দেখা যাবে একুশের মঞ্চে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.