বাংলা নিউজ > ঘরে বাইরে > উপসর্গহীন করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীর আইসোলেশনের প্রয়োজন নেই, ঘোষণা ফ্রান্সের
উপসর্গহীন করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীর আইসোলেশনের প্রয়োজন নেই ফ্রান্সে (রয়টার্স) (REUTERS)
উপসর্গহীন করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীর আইসোলেশনের প্রয়োজন নেই ফ্রান্সে (রয়টার্স) (REUTERS)

উপসর্গহীন করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীর আইসোলেশনের প্রয়োজন নেই, ঘোষণা ফ্রান্সের

  • স্বাস্থ্য পরিষেবা বাদে অন্য সব ক্ষেত্রেই কোয়ারেন্টাইন বিধি নিষেধ জারি থাকবে করোনা আক্রান্তদের জন্য।

করোনা আক্রান্ত হলেও উপসর্গ না থাকলে কাজে বহাল থাকতে পারবেন স্বাস্থ্যকর্মীরা। সম্প্রতি এমনই নির্দেশ জারি করেছে ফ্রান্স। করোনা আবহে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার দোড়গোরায় এই অভূতপূর্ব সিদ্ধান্ত নিয়েছে ফরাসি সরকার। উল্লেখ্য, বিশ্বের সব দেশেই করোনা আক্রান্তদের আইসোলেট হওয়ার নির্দেশ দেওয়া হয়। উপসর্গ না থাকলেও আইসোলেশনের নির্দেশ দেওয়া হয়। তবে করোনা বাড়বাড়ন্তে ফ্রান্সে এবার থএকে উপসর্গহীন স্বাস্থ্যকর্মীদের আইসোলেশনে থাকতে হবে না।

ফ্রান্সের হাসপাতাল, বৃদ্ধাশ্রম, ডাক্তারদের অফিস এবং অন্যান্য প্রয়োজনীয় স্বাস্থ্য পরিষেবাগুলির ক্ষেত্রে কোয়ারেন্টাইন নিয়মে এই বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। দ্রুত-প্রসারিত ওমিক্রন বৈকল্পিক দ্বারা ফরাসি চিকিৎসা ব্যবস্থায় ক্রমবর্ধমান চাপের সাক্ষ্য দেয়। কোভিড আক্রান্ত স্বাস্থ্যকর্মীরা তাদের সহকর্মী এবং অন্যান্য রোগীদের সংক্রামিত করতে পারেন বলে আশঙ্কা করা হলেও বর্তমান পরিস্থিতিতে এই সংক্রান্ত ঝুঁকি নিতে প্রস্তুত ফরাসি সরকার। সরকার বলে যে প্রয়োজনীয় পরিষেবাগুলি চালু রাখতেই এই ঝুঁকি নেওয়া হচ্ছে।

তবে স্বাস্থ্য পরিষেবা বাদে অন্য সব ক্ষেত্রেই কোয়ারেন্টাইন বিধি নিষেধ জারি থাকবে। ফরাসি সরকারের নির্দেশ অনুয়াযী, টিকার দুই ডোজ নেওয়া ব্যক্তি যদি করোনা আক্রান্ত হয়, তাহলে সেই ব্যক্তিকে পাঁচদিন নিভৃতবাসে থাকতে হবে। করোনা টিকা না নেওয়া ব্যক্তিদের ক্ষেত্রে অবশ্য এই নিভৃতবাসের সমযকাল সাতদিন।

 

বন্ধ করুন