বাংলা নিউজ > ঘরে বাইরে > Fraud:সেরামের CEO'র নাম করে ফোনে বার্তা, অ্যাকাউন্ট থেকে হাওয়া হয়ে গেল ১ কোটি

Fraud:সেরামের CEO'র নাম করে ফোনে বার্তা, অ্যাকাউন্ট থেকে হাওয়া হয়ে গেল ১ কোটি

আদর পুনাওয়ালা। সিইও, সেরাম ইনস্টিটিউট। REUTERS/Arnd Wiegmann/File Photo (REUTERS)

এতদিন বহু সাধারণ মানুষ এভাবে ভয়াবহ সাইবার প্রতারণার শিকার হয়েছেন। এবার সেরাম ইনস্টিটিউটের মতো সংস্থার সঙ্গেও এই ভয়াবহ প্রতারণা। এই কোম্পানি বিশ্বের সবথেকে বেশি ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থা। কোভিড ১৯ ভ্য়াকসিন তৈরির ক্ষেত্রেও এই সংস্থার নাম উল্লেখযোগ্য।

ভাবা যায়! এবার একেবারে পুনের সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার চিফ এক্সিকিউটিভ অফিসার আদর পুনাওয়ালার নাম করে ভুয়ো হোয়াটস অ্যাপ মেসেজ। আর সেই সাইবার প্রতারণার ফাঁদে পা দিয়ে ফেলেছিলেন সংস্থারই এক কর্তা। তারপরই ১ কোটি টাকা হাওয়া হয়ে গিয়েছে সেরামের অ্যাকাউন্ট থেকে। পুলিশ সূত্রে খবর, কোম্পানির ফিনান্স ম্যানেজার সাগর কিত্তুর জানিয়েছেন, ৭ সেপ্টেম্বর ও ৮ সেপ্টম্বর এই ঘটনা হয়েছে।

পুলিশ জানিয়েছে, পুনমওয়ালার নম্বর থেকে একটি হোয়াটস অ্যাপ মেজেস এসেছিল। তাতে লেখা ছিল কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করতে হবে। এরপরই ১ কোটি  ১ লাখ, ১ হাজার ৫৫৪ টাকা ওই অ্যাকাউন্টে ট্রান্সফার করে দেওয়া হয়।

এদিকে পরে কোম্পানির কর্তারা জানতে পারেন পুনমওয়ালা এই ধরনের কোনও মেসেজ পাঠাননি।এরপরই পুলিশের দ্বারস্থ হয় সংস্থা।

পুলিশ জানিয়েছে কে এই মেসেজটা পাঠিয়েছিল আর কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্টে এই টাকা পাঠানো হয়েছে তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে। তবে গোটা ঘটনায় রহস্য দানা বেঁধেছে।

এতদিন বহু সাধারণ মানুষ এভাবে ভয়াবহ সাইবার প্রতারণার শিকার হয়েছেন। এবার সেরাম ইনস্টিটিউটের মতো সংস্থার সঙ্গেও এই ভয়াবহ প্রতারণা। এই কোম্পানি বিশ্বের সবথেকে বেশি  ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থা। কোভিড ১৯ ভ্য়াকসিন তৈরির ক্ষেত্রেও এই সংস্থার নাম উল্লেখযোগ্য।

ঘরে বাইরে খবর

Latest News

নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য বিটকয়েন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাজের, বিতর্ক উসকাতে কী লিখলেন শিল্পার বর? 'খারাপ স্ত্রী মানেই কু-মাতা নন,' শিশুকে বাবার হাতে দিল না আদালত রাজ্যের ১২টি চিড়িয়াখানাকে নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে, তৈরি হয়েছে মাস্টারপ্ল্যান

Latest IPL News

স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.