বাংলা নিউজ > ঘরে বাইরে > এখন বিনামূল্যে টিকা দিচ্ছে কেন্দ্র, আগামিদিনেও দেওয়া হবে, বললেন মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য পিটিআই)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য পিটিআই)

এখন বিনামূল্যে টিকা দিচ্ছে কেন্দ্র, আগামিদিনেও দেওয়া হবে, বললেন মোদী

  • মোদী বলেন, 'রাজ্যগুলিকে আর্জি জানাচ্ছি যে ভারত সরকারের এই বিনামূল্যে টিকাকরণের কর্মসূচির সুবিধা নিজেদের রাজ্যের যত বেশি সম্ভব মানুষের কাছে পৌঁছে যায়।’

আগামিদিনেও বিনামূল্যে করোনাভাইরাসের টিকাকরণ কর্মসূচি চালু থাকবে। এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে শুধু ৪৫ বছরের ঊর্ধ্বে ব্যক্তিদের বিনামূল্যে টিকা দেওয়া হবে নাকি ১৮ বছর পেরিয়ে গেলেই বিনামূল্যে টিকা মিলবে, তা স্পষ্টভাবে জানানো হয়নি।

রবিবার ‘মন কি বাত’-এ মোদী করোনা টিকাকরণের জোর দেন। করোনার টিকা নিয়ে বিভিন্ন যে গুজব চড়িয়ে পড়ছে, তাতে যেন কেউ প্রভাবিত না হন, সেই আর্জিও করেন।  জনান, কেন্দ্র সরকার যে বিনামূল্যে টিকা পাঠিয়েছে, তার সুবিধা নিতে পারবেন ৪৫ বছরের ঊর্ধ্বে মানুষরা। পাশাপাশি আগামী ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে সকলেই করোনার টিকা নিতে পারবেন। দেশের বেসরকারি ক্ষেত্রও নিজেদের কর্মীদের জন্য টিকাকরণ কর্মসূচি শুরু করতে পারবে। 

মোদী বলেন, ‘ভারত সরকারের তরফে বিনামূল্যে যে টিকাকরণের কর্মসূচি চলছে, তা আগামিদিনেও চালু থাকবে। রাজ্যগুলিকে আর্জি জানাচ্ছি যে ভারত সরকারের এই বিনামূল্যে টিকাকরণের কর্মসূচির সুবিধা নিজেদের রাজ্যের যত বেশি সম্ভব মানুষের কাছে পৌঁছে যায়।’ সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, ৪৫ বছরের ঊর্ধ্বে ব্যক্তিদেরই বিনামূল্যে করোনা টিকা প্রদান করা হবে। একই কথা জানিয়েছে সংবাদসংস্থা এএনআই।

'মন কি বাত'-এর ৭৬ তম পর্বে দু'জন চিকিৎসা, দু'জন নার্স এবং একজন অ্যাম্বুলেন্স কর্মীর সঙ্গে কথা বলেন মোদী। তাঁদের অভিজ্ঞতা জানতে চান। করোনার মোকাবিলা কীভাবে করা উচিত, টিকা নিয়ে যে বিভিন্ন ধারণা ছড়িয়ে পড়েছে, সে বিষয়ে জানতে চান মোদী। তিনি বলেন, 'ভরসাযোগ্য সূত্র থেকেই করোনা সংক্রান্ত তথ্য জানার জন্য আপনাদের আবেদন জানাচ্ছি। আমি দেখেছি অনেক চিকিৎসকই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন তথ্য জানাচ্ছেন এবং পরামর্শ দিচ্ছেন।'

বন্ধ করুন