বাংলা নিউজ > ঘরে বাইরে > Free Wi-Fi: স্টেশনে ফ্রি ওয়াই-ফাই, নীলছবি ডাউনলোডে যাত্রীরা, মাথায় হাত রেলের
স্টেশনে ফ্রি ওয়াইফাইকে কাজে লাগিয়ে অনেকের পর্ন ডাউনলোড করছেন বলে অভিযোগ।       ( প্রতীকী ছবি)

Free Wi-Fi: স্টেশনে ফ্রি ওয়াই-ফাই, নীলছবি ডাউনলোডে যাত্রীরা, মাথায় হাত রেলের

  • রেলটেল আপাতত ভাবছে এই ওয়াই ফাই সার্ভিসের যাতে অপব্যবহার না হয় সেটা দেখা হবে। সেক্ষেত্রে প্রশ্ন উঠছে তবে কি রেল স্টেশনের ওয়াইফাইতে আর পর্ন ডাউনলোড করা যাবে না?

দেশের বহু রেলস্টেশনেই এখন বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা চালু হয়েছে। মূলত ট্রেনের রানিং স্ট্য়াটাস, অনলাইনে টিকিট বুকিং সহ বিভিন্ন যাত্রী স্বাচ্ছন্দ্য বৃদ্ধির জন্য এই বিনামূূল্যে ওয়াইফাই পরিষেবার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু হিতে বিপরীত। সেটাই এখন রেল দফতরের মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে। রেলটেল এই পরিষেবার ব্যবস্থা করেছে।

রেলটেল সূত্রে খবর ৩৫ শতাংশ ক্ষেত্রে দেখা যাচ্ছে ফ্রিতে ওয়াইফাই পেয়েই পর্ন ভিডিয়ো ডাউনলোড করছেন অনেকেই। তেলেঙ্গানার নামপল্লি থেকে অন্ধ্রপ্রদেশের তিরুপতি চিত্রটা সর্বত্র এক।

ওয়াকিবহাল মহলের মতে অতিমারির দাপট কমতেই এই ফ্রি Wi Fi নিয়ে কোথাও কোনও নজরদারি নেই। আদৌ প্রকৃত যাত্রীরা এর সুবিধা নিচ্ছেন কি না সেটাও বোঝা যাচ্ছে না। তবে রেলটেল আপাতত ভাবছে এই ওয়াই ফাই সার্ভিসের যাতে অপব্যবহার না হয় সেটা দেখা হবে। সেক্ষেত্রে প্রশ্ন উঠছে তবে কি রেল স্টেশনের ওয়াইফাইতে আর পর্ন ডাউনলোড করা যাবে না?

ওয়াকিবহাল মহলের মতে, অতিমারির জেরে অনেকেই ওয়ার্ক ফ্রম হোম করছেন। মোবাইলের সঙ্গে দিনরাত থাকাটা কার্যত অভ্যাস হয়ে গিয়েছে অনেকের।  মোবাইলের ব্যবহারও আগের তুলনায় বেড়েছে। অন্যদিকে স্টেশনে অনেককেই ট্রেনের জন্য অপেক্ষা করতে হয়। সেই সুযোগে ফ্রি ওয়াইফাইকে কাজে লাগিয়ে নীল ছবি ডাউনলোড করছেন অনেকেই। 

বন্ধ করুন