বাংলা নিউজ > ঘরে বাইরে > গ্যাসের দাম পরিবর্তন থেকে EMI মেটানো - আজ থেকে কী কী পরিবর্তন হচ্ছে?

গ্যাসের দাম পরিবর্তন থেকে EMI মেটানো - আজ থেকে কী কী পরিবর্তন হচ্ছে?

আজ (মঙ্গলবার) থেকে দেশে শুরু হল আনলক ৪.০ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

দেখে নিন কী কী পরিবর্তন হচ্ছে।

আজ (মঙ্গলবার) থেকে দেশে শুরু হল আনলক ৪.০। সেইসঙ্গে ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম থেকে শুরু করে ঋণের উপর মোরেটোরিয়াম - বিভিন্ন ক্ষেত্রে পরিবর্তনও হচ্ছে। একনজরে দেখে নিন পয়লা সেপ্টেম্বর কী কী পরিবর্তন হতে চলেছে -

1

মঙ্গলবার থেকে দেশে শুরু হল চতুর্থ পর্যায়ের আনলক বা আনলক ৪.০। এই দফায় আরও শিথিল করা হয়েছে বিধিনিষেধ। তবে কনটেনমেন্ট জোনে আনলক কার্যকর হবে না। সেখানে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন চলবে। 

2

মঙ্গলবার থেকে পরিবর্তিত হল সিলিন্ডারের দাম। তবে এবার ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম তেমন হেরফের হয়নি। ইন্ডিয়ান অয়েলের তথ্য অনুযায়ী, সেপ্টেম্বরে কলকাতায় রান্নার গ্যাসের দাম পড়বে ৬২০.৫ টাকা। যা গত মাসে ছিল ৬২১ টাকা। চেন্নাইয়েও ৫০ পয়সা দাম কমে সিলিন্ডারপিছু রান্নার গ্যাসের দাম হয়েছে ৬১০ টাকা। দিল্লি ও মুম্বইয়ে অবশ্য দাম অপরিবর্তিত আছে। সেখানে ৫৯৪ টাকা দরে বিকোচ্ছে ভর্তুকিহীন রান্নার গ্যাস। 

3

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে লকডাউনের ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই পরিস্থিতিতে ঋণের উপর মোরেটোরিয়ামের ঘোষণা করেছিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই)। দু'দফায় মোট ছ'মাস সেই সুবিধা দেওয়া হয়েছিল। সোমবারই শেষ হয়েছে সেই মোরেটোরিয়ামের মেয়াদ। তা বাড়ানোর সম্ভাবনা কার্যত নেই বলে আগেই জানিয়েছে ‘হিন্দুস্তান টাইমস বাংলা।’ অর্থাৎ মঙ্গলবার থেকে ইএমআই মেটাতে হবে ঋণগ্রহীতেদর। আপাতত মোরেটোরিয়ামের সুযোগ মিলছে না।

4

মঙ্গলবার থেকে সামান্য বাড়ছে ঘরোয়া উড়ানের ভাড়া। বিমান সুরক্ষা ফি (এএসএফ) বাবদ এতদিন ঘরোয়া উড়ানের যাত্রীদের থেকে ১৫০ টাকা নেওয়া হত। সেপ্টেম্বরের পয়লা দিন থেকে তা বেড়ে হচ্ছে ১৬০ টাকা। একইভাবে আন্তর্জাতিক উড়ানের যাত্রীদের ক্ষেত্রে সেই ফি ৪.৮৫ মার্কিন ডলার থেকে বেড়ে দাঁড়াচ্ছে ৫.২ মার্কিন ডলার।

Latest News

যুবরাজ-হরভজন-রায়নাদের এ কেমন ডান্স! WCL 2024 চ্যাম্পিয়ন হয়ে অদ্ভুত সেলিব্রেশন বিজেপিতে যোগ হাইকোর্টের প্রাক্তন বিচারপতির, অভিজিতের সঙ্গে একটা বিষয়ে অমিল ‘২০ অগস্টের মধ্যে সব বকেয়া মেটাতে হবে’, DA মামলার আগে ‘আলো’ পেলেন সরকারি কর্মীরা ট্রাম্পের উপর চলবে গুলি, আগেই নাকি দেখিয়েছিল জনপ্রিয় কার্টুন শো দিলীপ দাকে রাজ্য সভাপতি করতে হবে, সুকান্ত মজুমদারের সামনে চিল চিৎকার BJP কর্মীর অবশেষে মেধার জয়! PHD করতে পারবেন ‘মাওবাদী’ অর্ণব, বদলি করা হল বর্ধমান জেলে মুখে হাসি নেই! বিয়ের পর কৌশাম্বির প্রথম জন্মদিন, মাতৃশোকে কাতর আদৃত ঘরণী ক্যানসার আক্রান্ত অংশুমান গায়কোয়াড়ের পাশে বোর্ড, ১ কোটি আর্থিক সাহায্যের ঘোষণা আম্বানিদের বউমা হলেন, তবু বিদায় অনুষ্ঠানে কেঁদে ভাসালেন রাধিকা, চোখে জল মুকেশেরও পরবর্তী কোহলি-রোহিত! তুলনাটাই কি বাড়তি চাপ তৈরি করে দিচ্ছে? কী বললেন যশস্বী?

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.