বাংলা নিউজ > ঘরে বাইরে > Paytm, Zomato, Nykaa-সহ ১০টি জনপ্রিয় কোম্পানির শেয়ার অর্ধেক দামে! কেনা ঠিক হবে?

Paytm, Zomato, Nykaa-সহ ১০টি জনপ্রিয় কোম্পানির শেয়ার অর্ধেক দামে! কেনা ঠিক হবে?

ফাইল ছবি: রেডিট, রয়টার্স (reddit, Reuters)

StartUp Shares: এক বছরে অর্ধেকেরও বেশি কমে গিয়েছে বেশ কিছু জনপ্রিয় স্টার্টআপের শেয়ার। Paytm-এর কথা তো ছেড়েই দিন। প্রায় ৬৬%-এর রেকর্ড পতন হয়েছে এই শেয়ারের। পলিসিবাজার-ও প্রায় ৬০% কমে গিয়েছে। অন্যদিকে Zomato প্রায় ৫৬% হ্রাস পেয়েছে।

Share Market Tips: বেশ কিছু জনপ্রিয় স্টার্টআপের শেয়ার যেমন Paytm, Zomato, Nykaa ইত্যাদি গত এক বছরে অর্ধেকেরও বেশি কমে গিয়েছে। Paytm-এর কথা তো ছেড়েই দিন। প্রায় ৬৬%-এর রেকর্ড পতন হয়েছে এই শেয়ারের। পলিসিবাজার-ও প্রায় ৬০% কমে গিয়েছে। অন্যদিকে Zomato প্রায় ৫৬% হ্রাস পেয়েছে।

বিগ ক্যাপ এবং স্মল ক্যাপ সংস্থাগুলির মধ্যে পিরামল এন্টারপ্রাইজও বিনিয়োগকারীদের কাঁদিয়ে ছেড়েছে। এই শেয়ার ২৬৩৫.৭০ টাকায় ছিল। সেখান থেকে নেমে ৮৫৯.১০ টাকায় চলে এসেছে। এমন পরিস্থিতিতে অনেকেই এই শেয়ারগুলিতে বিনিয়োগ করা ঠিক হবে কিনা ভাবছেন। আবার যাঁরা এক বছর আগে এখানে বিনিয়োগ করেছিলেন, তাঁরা ভাবছেন যে শেয়ার রিবাউন্ড করার জন্য আপাতত হোল্ড করবেন, নাকি বুকে পাথর রেখে বেচে দেবেন। আরও পড়ুন: স্রেফ ৮-৯ মাসেই দারুণ মুনাফার সুযোগ? বিনিয়োগ করতে চাইলে জানুন বিশেষজ্ঞদের মত

  • Paytm ১৫৯৩.৯৫ টাকা থেকে নেমে ৫৩৯ টাকায় নেমে এসেছে। 
  • একইভাবে ব্রাইটকম গ্রুপের শেয়ারেও মাথায় হাত বিনিয়োগকারীদের। এক সময়ে যে শেয়ার ৯১.৮৩ টাকার ছিল, সেটিই এখন নেমে ৩৩.২০ টাকায় চলে এসেছে।
  • দেশের সবচেয়ে বড় ১০টি নিম্নগামী শেয়ারের মধ্যে পলিসিবাজারও রয়েছে। সেই শেয়ার ১১৩১.২৫ টাকা থেকে নেমে ৪৬১.৮৫ টাকায় চলে এসেছে।
  • Tanla Solutions-এর দামও ১৮৪৬.৯৫ টাকা থেকে প্রায় ৫৮% হ্রাস পেয়েছে। বর্তমানে সেই শেয়ারের দাম ৭৬৯.৮৫ টাকা।
  • ফুড ডেলিভারি জায়ান্ট Zomato-র শেয়ারও কমেছে। ১২৬ টাকার শেয়ার এখন মাত্র ৬৪ টাকায় ট্রেড করছে।
  • Nykaa-র দুর্দান্ত IPO হয়েছিল। তবে তাদেরও শেয়ার ৩৬০.৫৭ টাকা থেকে ১৭৪.১০ টাকায় নেমে এসেছে।

বিনিয়োগকারীদের ঠিক কী করা উচিত্?

MK গ্লোবাল আপাতত পিরামল-এ বাই রেটিং দিয়ে রেখেছে। টার্গেট প্রাইস রাখা হয়েছে ১,২০০ টাকা। মোট ৭টির মধ্যে ৬টি বিশ্লেষক সংস্থাই এতে Buy রেটিং ধরে রেখেছে।

পলিসি বাজারের ক্ষেত্রেও একই বিষয়। ১১টির মধ্যে ১০টি বিশ্লেষক সংস্থা একে Buy রেটিং দিয়েছে।

অন্যদিকে Zomato-র ক্ষেত্রে ২৩টির মধ্যে ১৭টি বিশ্লেষক বাই রেটিং বজায় রেখেছে। ৪টির মতে আপাতত Hold করা যেতে পারে। বাকিরা Sell রেটিং দিয়েছে। আরও পড়ুন: এক মাসেই ৯৯ টাকার শেয়ার বেড়ে দাঁড়াল ৩২২ টাকা! রাতারাতি ধনী বিনিয়োগকারীরা

বিঃ দ্রঃ- শেয়ার বাজার সংক্রান্ত প্রতিবেদনগুলি বাজার পর্যবেক্ষণ ও আপডেট মাত্র। এগুলি স্বাধীন বিশেষজ্ঞদের পরামর্শ। সম্পাদকীয় বিনিয়োগ সুপারিশ নয়। শেয়ার বাজারে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ। বিনিয়োগের আগে সমস্ত দিক অবশ্যই খতিয়ে দেখে সিদ্ধান্ত নিন।

ঘরে বাইরে খবর

Latest News

পুদিনা চা খেয়ে দিন শুরু হলে পাবেন অতিরিক্ত সতেজতা বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি! 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন রকি-রানির পর নতুন ছবির ঘোষণা পরিচালক করণের, শাহরুখ-কাজল ফিরবে? প্রশ্ন নেটপাড়ার

Latest IPL News

আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.