বাংলা নিউজ > ঘরে বাইরে > কবে থেকে অযোধ্য়ার রামমন্দির দর্শন? কটা পিলার! কী ছবি!সব জানাল বিশ্ব হিন্দু পরিষদ

কবে থেকে অযোধ্য়ার রামমন্দির দর্শন? কটা পিলার! কী ছবি!সব জানাল বিশ্ব হিন্দু পরিষদ

অযোধ্যায় সরযূ নদীর ধারে দীপোৎসব উপলক্ষ্যে লেজার শো। (PTI Photo) (PTI)

পরিষদের তরফে জানানো হয়েছে, কাজ দ্রুতগতিতে এগোচ্ছে। ভিতের কাজ করার পর আমরা গ্রানাইটের কাজের দিকে এগোব।

কবে থেকে সাধারণ মানুষের দর্শনের জন্য খুলে দেওয়া হবে রামমন্দির, সেকথাও জানিয়ে দিল বিশ্ব হিন্দু পরিষদ। বুধবার বিশ্ব হিন্দু পরিষদের তরফে জানানো হয়েছে অযোধ্য়ায় রামমন্দির তৈরির কাজ চলছে। ২০২৩ সালের ডিসেম্বর মাস থেকে মন্দির দর্শনের সুযোগ করে দেওয়া সম্ভব হবে। পাশাপাশি শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের সাধারণ সম্পাদক চম্পত রাই জানিয়েছেন বিশ্ব হিন্দু পরিষদের সঙ্গে সমণ্বয়ের রেখে কাজ করা হচ্ছে। ২০২৩এর ডিসেম্বর মাসের মধ্যে ভক্তরা যাতে দর্শন করতে পারেন তার ব্য়বস্থা করা হবে। পরিষদের তরফে জানানো হয়েছে, কাজ দ্রুতগতিতে এগোচ্ছে। ভিতের কাজ করার পর আমরা গ্রানাইটের কাজের দিকে এগোব। মন্দিরটি ৩৬০ ফুট লম্বা হবে। ২৩৫ ফুট চওড়া হবে। ৫টি মূল পিলার তৈরি করা হচ্ছে। মূল পিলারটি হচ্ছে ১৬১ ফুট উচ্চতা যুক্ত। বিশ্ব হিন্দু পরিষদের এক নেতা একথা জানিয়েছেন।

এর সঙ্গেই তিনি জানিয়েছেন, বেঙ্গালুরু থেকে আনা হচ্ছে গ্রাফাইট পাথর। মির্জাপুর ও যোধপুর থেকে আনা হচ্ছে অন্যান্য পাথর। এদিন নির্মীয়মাণ মন্দির প্রাঙ্গনে ৫০ হাজার প্রদীপ জ্বালানোর উদ্যোগও নেওয়া হয়েছে। এদিকে গত অক্টোবর মাসেই চম্পত রাই জানিয়েছিলেন, আধুনিক প্রযুক্তি দিয়ে সাজানো হচ্ছে মন্দিরটিকে। রাম মন্দিরে পৌরাণিক কাহিনির নানা দিকও তুলে ধরা হচ্ছে। প্রতিটি পিলারে আদিশক্তি নবগ্রহের মুর্তিকে ফুটিয়ে তোলা হবে। 

 

ঘরে বাইরে খবর

Latest News

চলছে চৈত্র নবরাত্রি, রাশি অনুসারে দেবীর কোন রূপের পুজো করলে মিলবে সুফল, জেনে নিন পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট কেন চৈত্র সংক্রান্তিতে তেতো খাওয়া হয়? এই দিনে আর কী কী খাবেন দক্ষিণবঙ্গে আরও ৫ ডিগ্রি বাড়বে পারদ, সঙ্গে জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস ভ্রমণের জন্য 'বিপজ্জনক’ দেশের তালিকায় পাকিস্তানকে যুক্ত করল ব্রিটেন কাঞ্চন অতীত! নতুন সম্পর্কে পিঙ্কি? রাতের পোস্ট উধাও সকালে, হ্যাক হয়েছে ফেসবুক? দেশি ঘিতেই ঠিকরে পড়বে ত্বকের জেল্লা! হাতের তালু থেকে ঠোঁট হবে কোমল, রইল টিপস ‘রামায়ণ’এর শ্যুটিং চলছে, এর মাঝে পরিচালক নীতিশকে কোন বিষয়ে সোজা 'না' বললেন রণবীর সুদীপ অনুগামীদের বিরুদ্ধে কাজে বাধার অভিযোগ,ধর্নায় TMC কাউন্সিলর ফের মা হল শীলা, শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে কতটা বাড়ল বাঘেদের সংসার?

Latest IPL News

পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.