অমিত শাহ ও অরবিন্দ কেজরিওয়াল
অমিত শাহ ও অরবিন্দ কেজরিওয়াল

প্রচারের তিক্ততা ভুলে নয়া ইনিংস, প্রথমবার শাহর সঙ্গে দেখা করলেন কেজরিওয়াল

ভালো আলোচনা হয়েছে বলে জানালেন কেজরিওয়াল।

দিল্লি বিধানসভা নির্বাচনের সময় কেজরিওয়ালের তুলোধোনা করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাল্টা দিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। ভোট মিটেছে, ফের বিজেপিকে পর্যদুস্ত করে জিতেছে আম আদমি পার্টি। এবার শাহর সঙ্গে সুসম্পর্ক স্থাপন করতে উদ্যোগী হলেন অরবিন্দ কেজরিওয়াল।

প্রথমবারের জন্য মুখোমুখি হলেন এই দুই নেতা। বৈঠকের পর কেজরিওয়াল টুইটে বললেন ভালো আলোচনা বয়েছে। দিল্লির বিষয় বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে বলে জানান কেজরিওয়াল। উভয় নেতা দিল্লির উন্নয়নে একযোগে কাজ করবেন বলে সহমত হয়েছেন, বলে জানান দিল্লির মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, ২০১৪-২০১৯ সালের মধ্যে একাধিকবার কেন্দ্রের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির আইন-শৃঙ্খলা সহ বিভিন্ন ইস্যু কেন্দ্রের হাতে আছে। এই কারণ কেন্দ্রের সঙ্গে ভালো সমন্বয় থাকা অত্যন্ত জরুরি কেজরিওয়ালের জন্য।

বিভিন্ন সময় কেন্দ্রীয় সরকারের দ্বারা মনোনীত লেফট্যানেন্ট জেনারেল কাজে ব্যাঘাত ঘটিয়েছে বলেও অভিযোগ করেছে আপ। তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হয়ে অবশ্য আগের সব ক্লেশ-গ্লানি মুছে নতুন ভাবে ইনিংস শুরু করতে চাইছেন কেজরিওয়াল। এদিনের শাহ সাক্ষাত তারই ইঙ্গিত।


বন্ধ করুন