বাংলা নিউজ > ঘরে বাইরে > Fuel Price Hike: কয়েক ধাপেই দশ টাকা বাড়ল তেলের দাম, কলকাতায় আজ কততে বিকোচ্ছে পেট্রল-ডিজেল?
Gurugram, Apr 03 (ANI): A pump attendant refills petrol in a vehicle at a fuel station after the prices of petrol and diesel increases, in Gurugram on Monday. (ANI Photo) (Yogendra Kumar)

Fuel Price Hike: কয়েক ধাপেই দশ টাকা বাড়ল তেলের দাম, কলকাতায় আজ কততে বিকোচ্ছে পেট্রল-ডিজেল?

  • উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং পশ্চিমের ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমানসহ একাধিক জেলায় ডিজেল সেঞ্চুরি পার করেছে ইতিমধ্যেই।

ফের বাড়ল জ্বালানির দাম। এই নিয়ে গত ১৬ দিনে ১৪ দফায় প্রায় দশ টাকা বাড়ল জ্বালানি তেলের দাম। রাজধানী দিল্লিতে আজ পেট্রোলের দাম লিটার প্রতি ১০৪ টাকা ৬১ পয়সা থেকে বেড়ে ১০৫ টাকা ৪১ পয়সা হয়েছে এবং ডিজেলের দাম লিটার প্রতি ৯৫ টাকা ৮৭ পয়সা থেকে বেড়ে ৯৬ টাকা ৬৭ পয়সা হয়েছে।

দিল্লিসহ বাকি মেট্রো শহরগুলি বাদে সারা দেশে পেট্রল এবং ডিজেলের দাম বাড়ানো হয়েছে। তবে স্থানীয় করের উপর নির্ভর করে একেক রাজ্যে জ্বালানির দাম একেক রকম। উল্লেখ্য, ১৩৭ দিন ধরে জ্বালানির দাম অপরিবর্তিত থাকার পরে গত ২২ মার্চ পেট্রল এবং ডিজেলের দাম বাড়ানো হয়েছিল। এরপর থেকে দুই দিন বাদ দিয়ে লাগাতার বেড়েছে পেট্রল-ডিজেলের দাম। এই পরিস্থিতিতে গত দুই সপ্তাহে দেশে পেট্রল ও ডিজেলের দাম লিটার প্রতি মোট ১০ টাকা করে বেড়েছে।

এদিন কলকাতায় পেট্রলের দাম বেড়েছে ৮৪ পয়সা। এর জেরে কলকাতায় লিটার পিছু পেট্রল আঝ বিকোচ্ছে ১১৫ টাকা ১২ পয়সা। ডিজেলের দাম ৮১ পয়সা বেড়ে ৯৯ টাকা ৮৩ পয়সা হয়েছে। এদিকে উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, পশ্চিমের ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমানসহ একাধিক জেলায় ডিজেল সেঞ্চুরি পার করেছে ইতিমধ্যেই।

এদিকে দেশে সবচেযে বেশি দামে ডিজেল বিকোচ্ছে অন্ধ্রপ্রদেশের চিত্তুরে। সেখানে লিটার প্রতি ডিজেলের দাম ১০৭ টাকা ১১ পয়সা। অপরদিকে দেশে সবচেয়ে বেশি দামে পেট্রল বিকোচ্ছে রাজস্থানের শ্রী গঙ্গানগরে। সেখানে লিটার প্রতি পেট্রল বিকোচ্ছে ১২২ টাকা ৯৩ পয়সায়।

বন্ধ করুন