বাংলা নিউজ > ঘরে বাইরে > 'নিখোঁজ' হওয়ার দু'দিনের মাথায় ডমিনিকায় আটক পলাতক ব্যবসায়ী মেহুল চোকসি
মেহুল চোকসি। (ফাইল ছবি, পিটিআই)
মেহুল চোকসি। (ফাইল ছবি, পিটিআই)

'নিখোঁজ' হওয়ার দু'দিনের মাথায় ডমিনিকায় আটক পলাতক ব্যবসায়ী মেহুল চোকসি

  • ডমিনিকান রিপাবলিক থেকে আটক করা হল পঞ্জান ন্যাশনাল ব্যাঙ্ক জালিয়াতি কাণ্ডে পলাতক ব্যবসায়ী মেহুল চোকসিকে।

পঞ্জান ন্যাশনাল ব্যাঙ্ক জালিয়াতি কাণ্ডে পলাতক ব্যবসায়ী মেহুল চোকসি নিখোঁজ হয়েছেন বলে রবিবারই অভিযোগ করেছিলেন তাঁর পরিবারের সদস্যরা। সেই অভিযোগের দু'দিনের মাথায় ডমিনিকান রিপাবলিক থেকে আটক করা হল মেহুলকে। জানা গিয়েছে, সেদেশের সিআইডির হেফাজতে আছেন মেহুল চোকসি। নিখোঁজ হওয়ার অভিযোগ উঠতেই মেহুলের বিরুদ্ধে হলুদ নোটিশ জারি করে ইন্টারপোল। তার ভিত্তিতেই খোঁজ শুরু হয় মেহুলের। পরে মঙ্গলবার রাতে মেহুলকে ডমিনিকা থেকে গআটক করা হয়।

মেহুল ২০১৭ সাল থেকেই ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের অ্যান্টিগায় থাকছেন। অ্যান্টিগা ও বারবুডার নাগরিকত্ব পাওয়া এই ব্যবসায়ীকে দেশে ফেরাতে মরিয়া ভারত। উল্লেখ্য, ১৪ হাজার কোটি টাকার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক জালিয়াতি কাণ্ডে অভিযুক্ত এই শিল্পপতি। তাই মেহুল চোকসিকে হেফাজতে পেতে চায় সিবিআই৷

এই পরিস্থিতিতে একদিন আগে মেহুল চোকসির আইনজীবী বিজয় অগরওয়াল দাবি করেন, তাঁর মক্কেল নিখোঁজ। তবে অ্যান্টিগার গোয়েন্দাদের সন্দেহ ছিল, চোকসি কিউবায় পালিয়ে গিয়ে থাকতে পারেন। তবে শেষ পর্যন্ত তাঁকে ডমিনিকা থেকে আটক করা হল। এর আগে রবিবার বিকেলে গাড়ি নিয়ে বাড়ি থেকে বেরিয়েছিলেন মেহুল চোকসি। রাতে আর বাড়ি ফেরেননি তিনি। খোঁজাখুঁজি শুরু হলে গভীর রাতে গাড়িটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার হয়। তারপরই মেহুলকে নিখোঁজ দাবি করা হয় পরিবারের তরফে।

 

বন্ধ করুন