বাংলা নিউজ > ঘরে বাইরে > Future Group Share: ২৪,৭১৩ কোটি টাকার চুক্তি বাতিল হতে বড়সড় পতন এই সংস্থার শেয়ারের, পড়ল মাথায় হাত
সোমবার শেয়ার বাজারে বড়সড় ধাক্কা খেল ফিউচার গ্রুপ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)
সোমবার শেয়ার বাজারে বড়সড় ধাক্কা খেল ফিউচার গ্রুপ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)

Future Group Share: ২৪,৭১৩ কোটি টাকার চুক্তি বাতিল হতে বড়সড় পতন এই সংস্থার শেয়ারের, পড়ল মাথায় হাত

  • গত সপ্তাহে ফিউচার গ্রুপের সঙ্গে ২৪,৭১৩ কোটি টাকার চুক্তি বাতিল করে দিয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। মুকেশ আম্বানির সংস্থার তরফে জানানো হয়, ঋণদাতারা রাজি না হওয়ায় কিশোর বিয়ানির সংস্থার সঙ্গে সেই চুক্তি বাতিল করা হয়েছে।

সোমবার শেয়ার বাজারে বড়সড় ধাক্কা খেল ফিউচার গ্রুপ (Future Group)। সপ্তাহের প্রথম কর্মদিবসেে বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) ফিউচার কনজিউমার লিমিটেডের প্রতিটি শেয়ারের দাম ১৯.৯২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩.৯ টাকা। একইভাবে কমেছে ফিউচার রিটেলের শেয়ারের দামও। সোমবার ফিউচার রিটেলের প্রতিটি শেয়ারের দাম ৪.৯৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৭.৮ টাকা।

রিলায়েন্স এবং ফিউচার গ্রুপের ২৪,৭১৩ কোটি টাকার চুক্তি বাতিল

দিনকয়েক আগে কিশোর বিয়ানির ফিউচার গ্রুপের সঙ্গে ২৪,৭১৩ কোটি টাকার চুক্তি বাতিল করে দিয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। মুকেশ আম্বানির সংস্থার তরফে জানানো হয়, ঋণদাতারা রাজি না হওয়ায় কিশোর বিয়ানির সংস্থার সঙ্গে সেই চুক্তি বাতিল করা হয়েছে। রিলায়েন্সের তরফে জানানো হয়, ঋণদাতাদের সঙ্গে বৈঠকের পর যে মতামত উঠে এসেছে, তা ফিউচার রিটেল লিমিটেড (এফআরএল) এবং অন্যান্য তালিকাভুক্ত সংস্থাকে জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Reliance Future Deal: মেলেনি সায়, ফিউচারের সঙ্গে ২৪,৭১৩ কোটি টাকার চুক্তি বাতিল রিলায়েন্সের 

উল্লেখ্য, ২০২০ সালে ফিউচার গ্রুপ ঘোষণা করেছিল, রিলায়েন্স রিটেল ভেনচারস লিমিটেডকে ১৯ টি খুচরো, পাইকারি-সহ বিভিন্ন সংস্থা বিক্রি করে দেওয়া হবে। সেজন্য ২৪,৭১৩ কোটি টাকার চুক্তির ঘোষণা করা হয়েছিল। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ গ্রুপের খুচরো ব্যবসার দেখভাল করে সেই রিলায়েন্স রিটেল ভেনচারস লিমিটেড।

বন্ধ করুন