বাংলা নিউজ > ঘরে বাইরে > G20 Presidency: জি ২০লোগোতে থাকছে পদ্মফুলের ছবি, উদ্বোধন করলেন মোদী

G20 Presidency: জি ২০লোগোতে থাকছে পদ্মফুলের ছবি, উদ্বোধন করলেন মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PTI Photo) (PTI)

তিনি বলেন, ভারতীয় সংস্কৃতিতে জ্ঞানের দেবী, সমৃদ্ধির দেবী পদ্মের উপরেই বসেন। এটাই গোটা বিশ্ব চায়। পৃথিবীও পদ্মের উপর বসে রয়েছে। পদ্মের সাতটি পাপড়িও অত্যন্ত তাৎপর্যপূর্ণ। গোটা বিশ্বের গানও সাত সুরে বাঁধা। এই সাতটি সুর একসঙ্গে হলেই তা যথাযথ শুনতে লাগে।

কুণাল গৌরব

জি-২০ লোগোর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার সঙ্গে এর থিম, ওয়েবসাইট সবেরই সূচণা হয়েছে। এই লোগোর মাধ্যমে দেশের বার্তাকেও তুলে ধরা হয়েছে। ভারতের জাতীয় পতাকায় থাকা রঙ এই লোগোতে তুলে ধরা হয়েছে। পদ্মের উপর বসে রয়েছে পৃথিবী। এই ছবিকে এখানে রাখা হয়েছে। এই লোগোর সাতটি পাপড়ি সাতটি মহাদেশকে চিহ্নিত করছে। মহাদেশগুলিকেও কাছাকাছি আনছে এই পালক। জি ২০ ইন্ডিয়া ২০২৩- বসুধৈব কুটুম্বকম, ওয়ান আর্থ, ওয়ান ফ্য়ামিলি, ওয়ান ফিউচার।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ইভেন্টে অংশ নেন প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছেন, এই লোগোর ব্যাপারে মতামত দেওয়ার জন্য হাজার হাজার মানুষ অংশ নিয়েছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, ভারতের জি ২০ প্রেসিডেন্সি এমন একটা সময়ে আসছে যখন পৃথিবী জুড়ে নানা সংকট ও অশান্তি চলছে। অতিমারির পরবর্তী সময়ে ও অর্থনৈতিক অনিশ্চয়তার মধ্যে দিয়ে যাচ্ছে পৃথিবী। তিনি জানিয়েছেন, বর্তমান সময়ে আশার প্রতীক হল পদ্ম। সেটিই থাকছে লোগোতে। যত সংকটজনক পরিস্থিতিই হোক না কেন পদ্ম ফুটবেই।

তিনি বলেন, ভারতীয় সংস্কৃতিতে জ্ঞানের দেবী, সমৃদ্ধির দেবী পদ্মের উপরেই বসেন। এটাই গোটা বিশ্ব চায়। পৃথিবীও পদ্মের উপর বসে রয়েছে। পদ্মের সাতটি পাপড়িও অত্যন্ত তাৎপর্যপূর্ণ। গোটা বিশ্বের গানও সাত সুরে বাঁধা। এই সাতটি সুর একসঙ্গে হলেই তা যথাযথ শুনতে লাগে।

এই জি ২০ প্রেসিডেন্সিতে গোটা দেশজুড়ে ৩২টি জায়গায় অন্তত ২০০টি মিটিং করা হবে।

ঘরে বাইরে খবর

Latest News

ভুয়ো খবর: স্বাধীনতার পর তিনদশক ভারতের সব শিক্ষামন্ত্রীরা ছিলেন মুসলিম শনির বক্রী অবস্থানে ৬ রাশির ভাগ্যে আসবে পরিবর্তন, সর্বক্ষেত্রে পাবে তারা সাফল্য ভোটারদের আটকাতে নন্দীগ্রামে ভাঙা হল সেতু! 'অপহৃত' ২ TMC এজেন্ট, দাবি দেবাংশুর RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? শনিবারের মজা দ্বিগুণ বাড়িয়ে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস, আর বিন্দাস হাসুন IPL-এর ইতিহাসে সর্বোচ্চ ছক্কা হজম- পিযূষকে লজ্জার হাত থেকে মুক্তি দিলেন যুজি ইভিএমে 'বিজেপির ট্যাগ', ষষ্ঠ দফার ভোটের সময় চাঞ্চল্যকর অভিযোগ তৃণমূলের ‘‌মমতা বন্দ্যোপাধ্যায় সত্যি কথাই বলছেন’‌, প্রধানমন্ত্রীর মুখে শোনা গেল নতুন কথা সোনাক্ষীর সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যের আগে অস্বস্তিতে পড়েছিলেন জ্যাসন! কেন?

Latest IPL News

RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.