বাংলা নিউজ > ঘরে বাইরে > যাদের জন্য কাজে দেরি হল, তাদের ছবি লাগান- NHAI-এর কর্তাদের বললেন ক্ষুব্ধ গডকড়ি

যাদের জন্য কাজে দেরি হল, তাদের ছবি লাগান- NHAI-এর কর্তাদের বললেন ক্ষুব্ধ গডকড়ি

নীতিন গডকড়ি (PTI)

নয় বছর কি ভাবে লাগে একটি বাড়ি বানাতে, সরকারি কর্তাদের প্রশ্ন মন্ত্রীর। 

কাজে কেন বিলম্ব ঘটছে, এই নিয়ে আমলাদের তীব্র ভর্ৎসনা করলেন কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের মন্ত্রী নীতিন গডকড়ি। National Highway Authority of India (NHAI) এর কর্তাদের তিনি তিরস্কার করেন কাজে বিলম্ব করার জন্য। সামগ্রিক ভাবেই ভারতীয় আমলাতন্ত্রে যে সমস্যাগুলি সেটিও তুলে ধরেন মোদী সরকারের অন্যতম বর্ষীয়ান এই মন্ত্রী। 

NHAI-এর নয়া অফিসের ভার্চুয়াল উদ্বোধনের সময়ই ক্ষোভে ফেটে পড়েন গডকড়ি। তিনি বলেন যে সাধারণত সবাইকে বাহবা দেওয়া হয় কোনও কাজ সম্পন্ন হলে কিন্তু এই ক্ষেত্রে সেটি দেওয়া সম্ভব না। ২০০৮-এ এই বাড়ি নির্মাণের সিদ্ধান্ত হয়, ২০১১-এ টেন্ডার পাশ হয় ও অবশেষে ২০২০ তে ২০০-২৫০ কোটি টাকার কাজ শেষ হল দুটি সরকার ও আটখানি চেয়ারম্যানের পর। পরিহাস করে কেন্দ্রীয় মন্ত্রী বলেন যে যাদের জন্য নয় বছর লাগল, সেই অফিসারদের ছবি অবশ্যই অফিসের বাইরে লাগানো উচিত। এতদিন কিভাবে লাগল, ভেবেই লজ্জা লাগছে, বলে জানান গডকড়ি। 

জিএম ও সিজিএমরা কতটাই অকর্মণ্য সেটি এই বাড়ি নির্মাণের ক্ষেত্রে বেআব্রু হয়ে গিয়েছে বলে অভিযোগ করেন তিনি। NHAI-এর সংস্কারের প্রয়োজন আছে ও হায়ারিং প্রক্রিয়াতেি গলদ আছে বলে তিনি মনে করেন। যারা আইআইটির থেকে পাশ করছে, এমন প্রতিভারা এখানে বেশিদিন কাজ করছে না। অন্যদিকে যাদের কোনও ট্যালেন্ট নেই, তারা ঘষে ঘষে চিফ জেনারেল ম্যানেজার হয়ে যাচ্ছে বলে মনে করেন নীতিন গডকড়ি। 

সরকারি এই সংস্থার কর্তারা মন্ত্রকের পরামর্শ নেন না ও সেই কারণে কয়েকশো কোটি টাকার ক্ষতি হয় বলে অভিযোগ করেন কেন্দ্রীয় মন্ত্রী। কিন্তু এই জিনিস যে তিনি মেনে নেবেন না, সেটিও সাফ করেন তিনি। 

তিনি বলেন যে আপাতত গাধা ও ঘোড়ার এক দর যাচ্ছে কিন্তু কারা কাজ করছে না, অপদার্থ সেটি চিহ্নিত করে তাদের অন্য দফতরে পাঠাতে হবে। কোনও ভাবেই অপদার্থদের রাখা যাবে না বলে সাফ জানান তিনি। 

কর্মসংস্কৃতির বদলের জন্য এই অনুষ্ঠানে বার্তা দেন তিনি। নেচিবাচক মানসিকতার লোকজন যারা কমিটি বানিয়ে কাজের গতি রুদ্ধ করে দেয়, তাদের এবার বিদায় করার প্রয়োজন এসেছে বলে তিনি জানান। মন্ত্রী বারবার বলার পরেও যদি কাজ না হয়, তাহলে তাদের নিকাল কে বাহার ফেকো, এরকম চাঁছাছোলা ভাষায় নিজের বার্তা দেন নীতিন গডকড়ি। 

ঘরে বাইরে খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 15 ওভার শেষে South Africa-র স্কোর 113/4 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.