বাংলা নিউজ > ঘরে বাইরে > Ganga Vilas: গঙ্গা বিলাসে কি মদ দিচ্ছে? মা গঙ্গায় Bar বিলাস! প্রশ্ন অখিলেশের

Ganga Vilas: গঙ্গা বিলাসে কি মদ দিচ্ছে? মা গঙ্গায় Bar বিলাস! প্রশ্ন অখিলেশের

গঙ্গাবিলাসের সূচনা করেছেন প্রধানমন্ত্রী(ANI Photo) (ANI )

এমভি গঙ্গা বিলাস। ৩২০০ কিমি পথ ৫১ দিনে পেরবে এই তরণী। বারাণসী থেকে ভায়া বাংলাদেশ হয়ে যাবে ডিব্রুগড়।

বিশ্বের দীর্ঘতম রিভার ক্রুজ এমভি গঙ্গা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিশাল তরী উদ্বোধন করেছেন। এবার এই উদ্য়োগকে ঘিরে বিজেপিকে একেবারে চেপে ধরলেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। অখিলেশের দাবি, গত ১৭ বছর ধরেই এই পরিষেবা রয়েছে। আর বিজেপির প্রবণতা হল একই জিনিসের দুবার করে সূচনা করা। আর তার সঙ্গেই তিনি জানিয়েছেন, ওই জাহাজে নাকি বার রয়েছে। সেখান থেকে অ্যালকোহল পরিবেশন করা হচ্ছে? একেবারে বিস্ফোরক প্রশ্ন।

এর সঙ্গেই অখিলেশ যাদব জানিয়েছেন, গোটা বিষয়টি বিজেপিই নিশ্চিত করতে পারবে। কারণ আমি তো ওটার মধ্যে নেই।

রায়বেরিলিতে এদিন সংবাদমাধ্যমের সামনে কথা বলছিলেন সমাজবাদী পার্টির নেতা। বহু বছর ধরেই এই নৌবহর চলছে। এটা নতুন কিছু নয়। কেউ একজন আমায় বলছিলেন গত ১৭ বছর ধরে এটি চলছে। বিজেপি এটাতে কিছু অংশ যুক্ত করেছে। আর তারপর বলছে আমরা এটা চালু করছি। বিজেপি শুধু প্রচারে আর মিথ্য়া কথা বলায় এগিয়ে রয়েছে। তবে আমি শুনছি নাকি পবিত্র গঙ্গায় যে ক্রুজ চালানো হচ্ছে তাতে বার রয়েছে। সেখানে মদও পরিবেশন করা হচ্ছে? প্রশ্ন অখিলেশের।

এর সঙ্গেই তাঁর সংযোজন, বিজেপি আবার এটিকে উদ্বোধন করেছে। ভোটের জন্য় এটা করা হয়েছে।

তিনি বলেন, এখনও পর্যন্ত আমরা মা গঙ্গার বুকে আরতি করা শুনি। গঙ্গার ধারে বসে শুনতে পাই মানুষ কতটা নিবেদন করে গঙ্গার কাছে। যখন আমরা গঙ্গার বুকে নৌকাতে চড়ি তখন আমাদের বলা হয় এখানে আমাদের কী করা উচিত ও কী করা উচিত নয়। কারণ এটি একটি পবিত্র ধর্মীয় জায়গা। কিন্তু এখন বিজেপিই বলতে পারবে এই ক্রুজে বার রয়েছে কি না! কারণ আমরা তো এখনও এতে প্রবেশ করিনি।

এদিকে এর আগে বুধবার অখিলেশ যাদব প্রশ্ন তুলেছিলেন ঠিক কীসের জন্য এই ক্রুজ করা হয়েছে?

তিনি লিখেছিলেন, এখন কি তবে বিজেপি নাবিকদের কাজও কেড়ে নেবে? ধর্মীয় স্থানকে পর্যটন স্থানে পরিণত করে বিজেপি টাকা আদায়ের পলিসিতে হাঁটছে। গোটা বিশ্ব থেকে মানুষ কাশীতে এসে আধ্য়াত্মিক স্বাদ নিতে আসেন। সেখানে লাক্সারি করতে আসেন না। বিজেপি অতিরিক্ত চাকচিক্য দিয়ে বাস্তবের অন্ধকারকে ঢেকে রাখতে পারবেন না।

এমভি গঙ্গা বিলাস। ৩২০০ কিমি পথ ৫১ দিনে পেরবে এই তরণী। বারাণসী থেকে ভায়া বাংলাদেশ হয়ে যাবে ডিব্রুগড়।

 

ঘরে বাইরে খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.