বাংলা নিউজ > ঘরে বাইরে > বিস্ফোরণস্থল থেকে গ্যাস বেরতে শুরু করল, আতঙ্কে মানুষ, ঘটনাস্থলে দমকল
ঢাকার মগবাজারে বিস্ফোরণ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
ঢাকার মগবাজারে বিস্ফোরণ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বিস্ফোরণস্থল থেকে গ্যাস বেরতে শুরু করল, আতঙ্কে মানুষ, ঘটনাস্থলে দমকল

  • ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্টেশন অফিসার ইউনুস আলির নেতৃত্বে আজ রবিবার ঘটনাস্থলে গিয়ে কাজ করছে।

কয়েকদিন আগেই বিস্ফোরণে কেঁপে উঠেছিল ঢাকার মগবাজার। এবার সেই রাজধানীর মগবাজারের বিস্ফোরণস্থল থেকে গ্যাস বের হতে দেখা গেল। আর তাতেই ছড়াল তীব্র আতঙ্ক। ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্টেশন অফিসার ইউনুস আলির নেতৃত্বে আজ রবিবার ঘটনাস্থলে গিয়ে কাজ করছে। এই বিষযে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপপরিচালক দিনমণি শর্মা জানান, মগবাজারে বিস্ফোরণ যেখানে হয়েছিল সেখান থেকে গ্যাস বেরোচ্ছে। তাই ওখানে দমকলকে পাঠানো হয়েছে।

আবার কিছুদিন আগে তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক আলি ইকবাল মহম্মদ নুরুল্লাহ জানান, বিস্ফোরণে বিধ্বস্ত ভবন এবং দু’‌পাশের ভবনে তিতাসের কোনও গ্যাস সংযোগ নেই। এমনকী ফায়ার সার্ভিস ভবনে যে গ্যাসলাইনের অস্তিত্ব মিলেছিল সেটি অচল। তবে আজ এই বিস্ফোরণের জায়গায় গ্যাস বেরোনোর খবর প্রকাশ্যে আসতেই আবার আতঙ্ক ছড়ায় মানুষের মনে।

উল্লেখ্য, গত ২৭ জুন সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজারে তিনতলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। সেই ঘটনায় ১১ জন মারা যান। আহত হয়েছেন ভবনটির আশপাশের শতাধিক মানুষ। এই ঘটনায় আহত পাঁচজন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। বিস্ফোরণের ঘটনায় ২৯ জুন মামলা করে রমনা থানার পুলিশ। এখান থেকে প্রচুর দাহ্য পদার্থ মিলেছিল। যার জেরে ছড়িয়ে পড়েছিল আগুন।

বন্ধ করুন