বাংলা নিউজ > ঘরে বাইরে > ড্রোন ব্যবসায় আদানি, শেয়ার কিনলে আপনারও লাভ?

ড্রোন ব্যবসায় আদানি, শেয়ার কিনলে আপনারও লাভ?

ড্রোন সংস্থার ৫০% মালিকানা কিনে নিয়েছেন গৌতম আদানি। এমন অবস্থায় আপনারও কি ড্রোনের শেয়ারে নজর রাখা উচিত্? ফাইল ছবি: রয়টার্স  (Reuters)

ড্রোন ব্যবসায় আদানির প্রবেশে ফলে যে একটা নতুন জোয়ার আসবে, তা বলাই বাহুল্য। ভারতের ড্রোনের বাজার এখনও অঙ্কুর স্তরেই রয়েছে। বিশেষজ্ঞদের পরামর্শ, এই সময়ে ড্রোনের স্টকগুলিতে নজর রাখা যেতে পারে।

ড্রোন ব্যবসায় বিনিয়োগ গৌতম আদানির। তাঁর এই বিনিয়োগই বলে দেয় যে, তিনি বাকি সবার থেকে ১০ বছর এগিয়ে থাকেন।

কোন সংস্থায় বিনিয়োগ?

সম্প্রতি ড্রোন স্টার্টআপ 'জেনারেল অ্যারোনটিক্সে'র ৫০% অংশীদারিত্ব কেনার চুক্তি করেছেন গৌতম আদানি। অধিগ্রহণ করবে তাঁর সংস্থা 'আদানি ডিফেন্স অ্যান্ড অ্যারোস্পেস'।

২০২১ সালের জুলাইয়ে নতুন ড্রোন নীতি ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। শুধু বিয়েবাড়ির ছবি তোলা নয়। প্রতিরক্ষা, কৃষি, শিল্প, বিজ্ঞান ইত্যাদি সবক্ষেত্রেই ড্রোনের উপযোগিতা রয়েছে। সেটা কাজে লাগাতেই ড্রোন নীতির উদারীকরণ করছে কেন্দ্র। আর সময় বুঝেই সেখানে প্রবেশ গৌতম আদানির।

ড্রোন ব্যবসায় আদানির প্রবেশে ফলে যে একটা নতুন জোয়ার আসবে, তা বলাই বাহুল্য। ভারতের ড্রোনের বাজার এখনও অঙ্কুর স্তরেই রয়েছে। বিশেষজ্ঞদের পরামর্শ, এই সময়ে ড্রোনের স্টকগুলিতে নজর রাখা যেতে পারে।

ইতিমধ্যেই কিছু ড্রোন নির্মাতা সংস্থা বিনিয়োগকারীদের দুর্দান্ত রিটার্ন দিয়েছে। রইল এমনই ৩টি সংস্থার উদাহরণ:

Zen Tech : এই মাল্টিব্যাগার স্টকটি গত তিন সেশনে আপার সার্কিট পেয়েছে। শেয়ারের দাম ৭০ টাকা থেকে বেড়ে ১৯৩ টাকা হয়েছে। অর্থাৎ কোম্পানির শেয়ারে প্রায় ১৭৫% বৃদ্ধি দেখা গিয়েছে।

Ratan India Enterprises: গত এক বছরে এই শেয়ারের দাম ১৮ টাকা থেকে বেড়ে ৫৩ টাকার স্তরে পৌঁছেছে। এই সময়ের মধ্যে স্টকটি ২০০% রিটার্ন দিয়েছে। গত এক সপ্তাহে শেয়ারের দাম ৩৫% বেড়েছে।

ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (BEL): গত এক বছরে এই ড্রোন নির্মাতা বিনিয়োগকারীদের দারুণ রিটার্ন দিয়েছে। গত এক বছরে সংস্থার শেয়ারের দাম ১৪৭ টাকা থেকে বেড়ে ২৪১ টাকা হয়েছে। এই সময়পর্বে সংস্থার শেয়ার ৬৫% বেড়েছে।

শেয়ার বাজার সংক্রান্ত সকল পরামর্শ স্বাধীন বিশেষজ্ঞদের। সম্পাদকের নয়।

 

ঘরে বাইরে খবর

Latest News

হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন? কাশ্মীরের গ্রামে বন্ধুদের নিয়ে, সারা যেন পাহাড়ি কন্যে...! ক্ষমা করে দিন, মমতার ছবি বুকে নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন TMC নেতা, দিদির নির্দেশ! যেন অকাল হোলি! দোলের মতো করেই হয় রাধিকা-অনন্তের গায়ে হলুদ 'সূর্য' দেখেই বিক্রমকে ভালোবাসায় ভরে দিল আট থেকে আশি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.