বাড়ি > ঘরে বাইরে > ফের বিধানসভা অধিবেশন শুরু করতে রাজ্যপালকে চিঠি গেহলটের, এড়ালেন আস্থা ভোটের কথা
রাজ্যপালের সঙ্গে কংগ্রেস বিধায়কদের আলোচনা (PTI)
রাজ্যপালের সঙ্গে কংগ্রেস বিধায়কদের আলোচনা (PTI)

ফের বিধানসভা অধিবেশন শুরু করতে রাজ্যপালকে চিঠি গেহলটের, এড়ালেন আস্থা ভোটের কথা

  • বিধানসভা অধিবেশন শুরু করা নিয়ে টানাপোড়েন চলছে রাজস্থানে। 

করোনা সহ একাধিক বিল নিয়ে আলোচনার জন্য বিধানসভার অধিবেশন ডাকতে রাজ্যপাল কলরাজ মিশ্রকে আর্জি পাঠালেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। কিন্তু আস্থা ভোটের প্রসঙ্গ এর মধ্যে গেহলট রাখেননি বলেই জানা যাচ্ছে। এর আগে আস্থা ভোট নেওয়ার জন্য অধিবেশন ডাকার অনুরোধ করেছিলেন গেহলট যা মানেননি রাজ্যপাল। 

৩১ জুলাই থেকে বর্ষাকালীন অধিবেশন শুরু করতে চান অশোক গেহলট। এর আগে কলরাজ মিশ্র বলেছিলেন তিনি নিয়ম মেনে অধিবেশন ডাকবেন। প্রসঙ্গত এই মুহূর্তে রাজস্থানে রাজনৈতিক সংকট বিদ্যমান। সচিন পাইলট সহ ১৯ জন কংগ্রেস বিধায়ক বিদ্রোহ করেছেন। সেই পরিস্থিতিতে যাতে পরিস্থিতি একেবারে হাতের বাইরে চলে না যায়, দ্রুত আস্থাভোট সারতে চাইছেন অশোক গেহলট।

 তাঁর অভিযোগ বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের চাপে পড়ে রাজ্যপাল অধিবেশন ডাকতে চাইছেন না। বর্ষীয়ান রাজনীতিবিদ কলরাজ মিশ্র অবশ্য বলছেন তিনি রুল বুক হিসাবে চলবেন। 

সেই জন্যই এবার নতুন রণনীতি নিয়ে এলেন অশোক গেহলট। কেন অধিবেশন ডাকা উচিত, কবে থেকে, সব কিছু বিস্তারিত লিখে রাজ্যপালকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী। এর আগে রাজভবন ঘেরাও করেছিলেন কংগ্রেস বিধায়করা। অশোক গেহলটও বলেন এরপর সাধারণ মানুষ চলে আসতে পারে প্রতিবাদ জানাতে, তিনি দায় নেবেন না। এই কথার  তীব্র প্রতিবাদ করেন রাজ্যপাল। সবকিছু বিচার করে এক পা পিছিয়ে দুই পা এগোবার জন্য চাল ফেললেন গেহলট। 

 

 

 

বন্ধ করুন