বাংলা নিউজ > ঘরে বাইরে > ঘুমের মধ্যে নিজের বাড়িতেই হামলা, জর্জ ফ্লয়েডের ৪ বছরের ভাইঝিকে গুলি
ঘুমের মধ্যে নিজের বাড়িতেই হামলা, জর্জ ফ্লয়েডের ৪ বছরের ভাইঝিকে গুলি। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)
ঘুমের মধ্যে নিজের বাড়িতেই হামলা, জর্জ ফ্লয়েডের ৪ বছরের ভাইঝিকে গুলি। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)

ঘুমের মধ্যে নিজের বাড়িতেই হামলা, জর্জ ফ্লয়েডের ৪ বছরের ভাইঝিকে গুলি

  • ডেরিক জানিয়েছেন, তাঁদের বাড়িটি দোতলা। উপরের তলায় ঘুমিয়ে ছিল তাঁর মেয়ে।

আমেরিকায় পুলিশের হাতে নিহত জর্জ ফ্লয়েডের চার বছরের ভাইঝির উপরও এবার গুলি চালাল অজ্ঞাতপরিচয় ব্যক্তি।

হিউস্টনের ইয়েলো স্টোন বুলেভারে বাড়ি জর্জ ফ্লয়েডের ভাইঝির। তার বাবার নাম ডেরিক ডিলেন। সংবাদমাধ্যমকে ডেরিক জানিয়েছেন, গত ১ জানুয়ারি ভোর তিনটে নাগাদ আচমকাই তাদের বাড়ি লক্ষ্য করে কেউ বা কারা গুলি চালাতে শুরু করে। তার মেয়ে সে সময় ঘুমাচ্ছিল। ঘুমের মধ্যেই তার গায়ে গুলি লাগে। তবে প্রাথমিক চিকিৎসার পর সে এখন অনেকটাই সুস্থ।

ডেরিক জানিয়েছেন, তাঁদের বাড়িটি দোতলা। উপরের তলায় ঘুমিয়ে ছিল তাঁর মেয়ে। মাঝরাতে আচমকাই বাড়ির বাইরে থেকে গুলির শব্দ শোনা যায়। বাড়ির গায়ে গুলি লাগতে থাকে। তখনই উপরে চেঁচিয়ে ওঠে তাঁর মেয়ে। জানায়, তার গায়ে গুলি লেগেছে। খানিকক্ষণ গুলি চালিয়ে দুষ্কৃতীরা গা ঢাকা দেয়। ডেরিকের স্ত্রী দ্রুত মেয়েকে হাসপাতালে নিয়ে যান। চিকিৎসকরা জানান, মেয়েটির ফুসফুস এবং যকৃৎ ক্ষতিগ্রস্ত হয়েছে। কয়েকটি পাঁজরও ভেঙেছে। তবে মৃত্যুভয় নেই। অপারেশনের পর সে এখন অনেকটাই ভালো আছে।

পরিবারের অভিযোগ, ঘটনার পর পুলিশকে খবর দিলেও তারা আসতে বহু সময় লাগিয়েছে। এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। পুলিশ জানিয়েছে, তদন্ত শুরু হয়েছে। একটি তদন্ত দলও গঠন করা হয়েছে।

২০২০ সালে মিনেসোটায় ঘাড়ে পা তুলে প্রকাশ্য রাস্তায় জর্জ ফ্লয়েডকে হত্যা করেছিল পুলিশ। সম্প্রতি সেই পুলিশ অফিসারের সাজা ঘোষণা হয়েছে। যার জেরে গোটা আমেরিকায় প্রতিবাদের ঢেউ উঠেছিল। প্রতিবাদীদের বক্তব্য, জর্জ ফ্লয়েডের সঙ্গে সম্পর্কিত বলেই ওই বাড়িতে হামলা চালানো হয়েছিল। যার জেরে গুলিবিদ্ধ হতে হল একটি চার বছরের শিশুকে।

(বিশেষ দ্রষ্টব্য : প্রতিবেদনটি ডয়চে ভেলে থেকে নেওয়া হয়েছে। সেই প্রতিবেদনই তুলে ধরা হয়েছে। হিন্দুস্তান টাইমস বাংলার কোনও প্রতিনিধি এই প্রতিবেদন লেখেননি।)

বন্ধ করুন