বাংলা নিউজ > ঘরে বাইরে > টি-শার্টেই প্রিন্ট করা থাকবে আপনার QR কোড! অভিনব ভাবনা ফ্যাশন ওয়েবসাইটের
ছবি : জিপ মেমরিজ (Zip Memories)
ছবি : জিপ মেমরিজ (Zip Memories)

টি-শার্টেই প্রিন্ট করা থাকবে আপনার QR কোড! অভিনব ভাবনা ফ্যাশন ওয়েবসাইটের

টি-শার্টেই  প্রচার করুন আপনার ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল বা ইনস্টাগ্রামের।

সময়ের সঙ্গে সঙ্গে সমাজ আরও ডিজিটাল হচ্ছে। পাল্লা দিয়ে ডিজিটাল হচ্ছে স্টাইলও। আর সে কথাই প্রমাণ করছে এক ফ্যাশন ই-কমার্স ওয়েবসাইটের অভিনব উদ্যোগ। কাস্টম QR কোড প্রিন্ট করা গেঞ্জি মিলবে Zip Memories ওয়েবসাইটে।

Zip Memories নামের এই ওয়েবসাইটে আপনার পছন্দের টি-শার্টের রং বাছতে হবে। এরপর আপনার ফেসবুক পেজ বা অন্য কোনও ওয়েবসাইটের লিঙ্ক মেইল করতে হবে সংস্থাকে। আর তারপরেই আপনি পেয়ে যাবেন আপনার পছন্দের QR কোড টি-শার্ট।

ঠিক কী কাজে এই ধরনের টি-শার্ট ব্যবহার করা যেতে পারে?

ধরুন আপনার ক্লাবের কোনও অনুষ্ঠান বা পুজো বা ধরুন কলেজের ফেস্ট। সেক্ষেত্রে এখন প্রতিটি ক্লাব বা কলেজ ফেস্টের একটি ফেসবুক পেজ তো থাকবেই। সেই পেজের প্রচার করতে চান? পেজের লিঙ্ক দিতে হবে Zip Memories-কে মেইল করে।

সেই লিঙ্কের উপর ভিত্তি করে OR কোড বানাবে সংস্থা। তারপর তা প্রিন্ট করা হবে আপনার পছন্দের টি-শার্টে। ক্লাবের পুজো উদ্যোক্তা বা ফেস্টে কলেজের বন্ধুরা মিলে এই টি-শার্ট পরতে পারেন। টি-শার্টের QR কোড স্ক্যান করলেই যে কেউ সহজেই খুলতে পারবেন আপনাদের ফেসবুক পেজ। ফলে পেজের প্রমোশনও হল, স্টাইলও!

ছবি : জিপ মেমরিজ
ছবি : জিপ মেমরিজ (Zip Memories)

তবে, শুধু তাই নয়, আপনার নিজের একার জন্যও এই টি-শার্ট অর্ডার করতে পারবেন। টি-শার্টে QR কোডে আপনার YouTube চ্যানেলের লিঙ্ক, ইনস্টাগ্রাম পেজ ইত্যাদির লিঙ্ক-ও রাখতে পারেন।

সংস্থার কর্ণধার মিতা দাসের কথায়, 'টি-শার্টের মাধ্যমে স্টাইল স্টেটমেন্ট বা প্রচার এখন বেশ কমন। সেই ভাবনাকেই আরও একটু আধুনিক করার চেষ্টা করেছি আমরা। সেখান থেকেই QR কোডের ভাবনা। এখন প্রায় সব স্মার্টফোনেই QR কোড স্ক্যানার থাকে। ফলে ব্যক্তিগত ব্যবহার, ব্যবসা, ক্লাব বা অন্য কিছুর অনলাইন উপস্থিতি প্রচারের জন্য এটি আদর্শ। এছাড়া বিভিন্ন Quote, গানের লিরিক্স-ও কাস্টম প্রিন্ট করি আমরা। বাংলা শব্দ লেখা টি-শার্ট আরও জনপ্রিয় করাই আমাদের লক্ষ্য।' 

কাস্টম ব্যাগ, ফেস মাস্ক, মাগ, মোবাইল কেস কভারও রয়েছে সংস্থার Zip Memories-এর সম্ভারে। ভারতের যে কোনও স্থানে মিলবে ডেলিভারি।

বন্ধ করুন