বাংলা নিউজ > ঘরে বাইরে > পদ্ম প্রাপ্তিতে পদ্মে যোগ গুলামের? হাত ছাড়ার জল্পনা নিয়ে মুখ খুললেন আজাদ

পদ্ম প্রাপ্তিতে পদ্মে যোগ গুলামের? হাত ছাড়ার জল্পনা নিয়ে মুখ খুললেন আজাদ

গুলাম নবি আজাদ। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

কংগ্রেসের বিক্ষুব্ধ নেতাদের গোষ্ঠী জি-২৩-র অন্যতম সদস্য গুলাম নবি আজাদ।

গতকালই কেন্দ্রের তরফে ঘোষণা করা হয় পদ্ম পুরস্কার জয়ীদের নাম। সেই তালিকায় নাম রয়েছে কংগ্রেস নেতা গুলাম নবি আজাদেরও। এরপর থেকেই গুলামকে ঘিরে নানান গুজব শুরু হয়েছিল। গুলাম নবি আজাদের টুইটার বায়োতে ‘কংগ্রেস’ দেখতে না পেরে অনেক মহলেই আবাহ জল্পনা তৈরি হয়, তাহলে কি পদ্মভূষণ প্রাপ্তির ফলে পদ্ম শিবিরের দিকে পা বাড়াচ্ছেন গুলাম নবি আজাদ? উল্লেখ্য, কংগ্রেসের বিক্ষুব্ধ নেতাদের গোষ্ঠী জি-২৩-র অন্যতম সদস্য গুলাম নবি আজাদ। এর জেরেই কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর কংগ্রেস ত্যাগ নিয়ে জল্পনা আরও বাড়ে। এই সহের মাঝে শেষ পর্যন্ত মুখ খুললেন গুলাম নবি আজাদ নিজে।

আজাদ স্পষ্ট করেছেন যে তাঁর টুইটার বায়ো থেকে তিনি কিছুই মোছেননি, না তাতে কিছু য়োগ করেছেন। এর আগে অনেকেই সোশ্যাল মিডিয়াতে গুলামের টুইটার বায়োর স্ক্রিনশট শেয়ার করে দাবি করেন যে কংগ্রেস নেতার টুইটার প্রোফাইল থেকে ‘কংগ্রেস’ সরিয়ে দিয়েছেন। যদিও এই সব দাবি খারিজ করলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ।

এদিকে প্রবীণ কংগ্রেস নেতার পদ্মভূষণ প্রাপ্তি নিয়ে দলের অনেক নেতারই কটাক্ষ শুনতে হয় আজাদকে। কংগ্রেস নেতা জয়রাম রমেশ পদ্ম সম্মান প্রত্যাখ্যান করায় বুদ্ধদেব ভট্টাচার্যকে স্বাগত জানিয়ে গুলাম নবি আজাদকে ‘খোঁচা’ মেরে টুইট করেন, ‘বুদ্ধবাবু গোলাম নয় আজাদ হতে চেয়েছেন।’ এদিকে গুলামের পদ্ম প্রাপ্তিতে ঘুরিয়ে কংগ্রেসকে একহাত নেন কপিল সিব্বল। তিনি টুইট বার্তায় লেখেন, ‘গুলাম নবি আজাদ পদ্মভূষণ পাচ্ছেন। অভিনন্দন ভাইজান। এটাই সব থেকে হাস্যকর বিষয় যে, যখন দেশের জনগণ তাঁর অবদানকে স্বীকৃতি দিচ্ছে তখন কংগ্রেসের তাঁর পরিষেবার দরকার নেই।’

 

বন্ধ করুন