বাংলা নিউজ > ঘরে বাইরে > Girl Marries Minor Classmate: নাবালক সহপাঠীকে বিয়ে করে জেলে গর্ভবতী তরুণী, ‘বিবাহিত’ ছেলেকে ফেরাতে মামলা মায়ের

Girl Marries Minor Classmate: নাবালক সহপাঠীকে বিয়ে করে জেলে গর্ভবতী তরুণী, ‘বিবাহিত’ ছেলেকে ফেরাতে মামলা মায়ের

নাবালক সহপাঠীকে বিয়ে করে জেলে গর্ভবতী তরুণী 

নাবালক সহপাঠীকে বিয়ে করায় ছাত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারির পর তাঁর মেডিক্যাল পরীক্ষা হয়। তাতে দেখা যায় ধৃত গর্ভবতী। এরপর অপ্রাপ্তবয়স্ক যুবকের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার কারণে পকসো আইনে (Protection of Children Against Sexual Offences Act) মামলা রুজু হয় তরুণীর বিরুদ্ধে।

কলেজ জীবনের প্রেম কারও সারাজীবনে ছাপ ফেলতে পারে। তবে সেই প্রেম সময়ের আগে পরিণতি লাভ করলে তা ‘ভয়ংকর’ হতে পারে। এমনটাই হল তামিলনাড়ুর ২০ বছর বয়সি এক কলেজ পড়ুয়ার সঙ্গে। প্রেমে পড়ে নিজের সহপাঠীকে বিয়ে করেছিলেন তরুণী। তবে তাঁর স্বামীর বয়স তাঁর থেকে কম। অর্থাৎ, তাঁর স্বামীর ২১ বছর হয়নি। আইনত তাই এই বিয়ে বৈধ নয়। তবে বিগত বেশ কয়েক মাস ধরে সহবাস করার সময় গর্ভবতী হয়েছেন সেই তরুণী। তবে এবার নাবালক সহপাঠীর সঙ্গে যৌন সম্পর্কের জেরে তাঁর বিরুদ্ধে পকসো আইনের ধারায় মামলা রুজু হয়েছে।

তামিলনাডুর সালেম জেলায় ঘটেছে ঘটনাটি। জানা গিয়েছে, নাবালক সহপাঠীকে বিয়ে করায় ছাত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারির পর তাঁর মেডিক্যাল পরীক্ষা হয়। তাতে দেখা যায় ধৃত গর্ভবতী। এরপর অপ্রাপ্তবয়স্ক যুবকের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার কারণে পকসো আইনে (Protection of Children Against Sexual Offences Act) মামলা রুজু হয় তরুণীর বিরুদ্ধে। উল্লেখ্য, ধৃত তরুণীল প্রেমিকের বয়স বর্তমানে ১৮। তবে যখন থেকে তাঁরা সহবাস শুরু করেন, তখন সেই যুবকের বয়স ১৭ বছর ছিল। আর তাই পকসো আইনে মামলা রুজু হয়েছে।

জানা গিয়েছে চলতি বছরের এপ্রিল থেকেই ‘নিখোঁজ’ হয় সেই যুবক। এরপর তাঁর বাবা-মা পুলিশে অভিযোগ দায়ের করে। জানা যায়, কলেজের সহপাঠীর সঙ্গে সহবাস করছে যুবক। এরপর যুবকের মা-বাবা আদালতের দ্বারস্থ হয় এবং তাকে আদালতে পেশ করার আবেদন জানান। এরপরই পুলিশ পদক্ষেপ করে। যুবকের ‘স্ত্রী’কে গ্রেফতার করে পুলিশ। কমিশনার অফ পুলিশ নাজমুল হুদা জানিয়েছেন, আদালত অভিযুক্ত তরুণীকে জেলা হেফাজতে পাঠিয়েছে। তরুণীর মেডিক্যাল পরীক্ষার পর তাঁর বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু হয়।

বন্ধ করুন