বাড়ি > ঘরে বাইরে > 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেওয়া তরুণীর বাড়িতে ভাঙচুর, অভিযুক্ত BJP
অমূল্য লিওনা (ছবি সৌজন্য এএনআই)
অমূল্য লিওনা (ছবি সৌজন্য এএনআই)

'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেওয়া তরুণীর বাড়িতে ভাঙচুর, অভিযুক্ত BJP

  • অমূল্যের বাবা জানান, সিএএ নিয়ে নেতাদের বিরুদ্ধে কুকথা না বলার বিষয়ে আগেই তাঁকে সতর্ক করেছিলেন।

হামলা চালানো হল 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেওয়া পড়ুয়া অমূল্য লিওনার বাড়িতে। ভেঙে দেওয়া হয় তাঁর বাড়ির জানালার কাঁচ। ঘটনায় অজ্ঞাতপরিচয় বিজেপি কর্মীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন অমূল্যর বাবা ওসওয়াল্ড নারোনহা। সংবাদসংস্থা এএনআইয়ের খবর।

বৃহস্পতিবার বেঙ্গালুরু সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী সভায় ‘পাকিস্তান জিন্দাবাদ', 'হিন্দুস্তান জিন্দাবাদ'-এর মতো স্লোগান দেন অমূল্য। সেজন্য তাঁকে গ্রেফতার করে রাষ্ট্রদ্রোহিতার মামলা রুজু করে পুলিশ।

এরইমধ্যে চিক্কামাগালুরুর কোপ্পায় অমূল্যের বাড়িতে ভাঙচুর চালানো হয়। ভেঙে দেওয়া হয় জানালার কাঁচ, ফুলের টব। বাড়ির বিভিন্ন জিনিসপত্র লন্ডভন্ড করে দেওয়া হয়। সেই ঘটনায় কয়েকজন অজ্ঞাতপরিচয় বিজেপি কর্মীর বিরুদ্ধে কোপ্পা থানায় অভিযোগ দায়ের করেছেন অমূল্যের বাবা। তারপর অমূল্যর বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে স্নাতক স্তরের দ্বিতীয় বর্ষের ওই ছাত্রীর বাবা জানান, তাঁর মেয়ে যে কাজ করেছে তা কোনওভাবেই সমর্থন করেন না। তিনি বলেন, 'পাকিস্তান-পন্থী স্লোগান দেওয়ায় তীব্র নিন্দা করছি। নয়া নাগরিকত্ব আইন, জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি), জাতীয় জনসংখ্যা পঞ্জি (এনপিআর) নিয়ে অমূল্যের মতামত অস্বীকার করছি। আমি ওর কীর্তির (স্লোগানের) বিষয়ে জানতাম না। রাতে এক বন্ধু ফোন করে আমায় বিষয়টা জানায়।'

ওসওয়াল্ড আরও জানান, সিএএ নিয়ে নেতাদের বিরুদ্ধে কুকথা না বলার বিষয়ে আগেই অমূল্যকে সতর্ক করেছিলেন তিনি। তবে তা শোনেননি বছর ১৯-এর পড়ুয়া। ওসওয়াল্ড বলেন, 'সিএএ চালুর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও (কেন্দ্রীয়) স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সমালোচনা না করার পরামর্শ দিয়েছিলাম। ও আমাদেের কথা শোনেনি। ও আমাদের হাতের বাইরে চলে গিয়েছে। আমি দুঃখিত যে নিজের মতামতের জন্য ও বিপদের মুখে পড়েছে।'

বন্ধ করুন