বাংলা নিউজ > ঘরে বাইরে > Global leader: জনপ্রিয় বিশ্বনেতাদের তালিকায় ফের শীর্ষে মোদী, ধারেকাছে নেই বাইডেন

Global leader: জনপ্রিয় বিশ্বনেতাদের তালিকায় ফের শীর্ষে মোদী, ধারেকাছে নেই বাইডেন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী Yuichi Yamazaki/Pool via REUTERS (REUTERS)

যে দেশগুলির রাষ্ট্রনেতাদের ওই সংস্থা তাদের রেটিংয়ের আওতায় এনেছিলেন সেই দেশগুলি হল, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া বেলজিয়াম, ব্রাজিল, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইন্ডিয়া, আয়ারল্যান্ড, ইটালি, জাপান, মেক্সিকো, নেদারল্যান্ড, নরওয়ে, পোল্যান্ড, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, ইউনাইটেড কিংডম, ও ইউনাইটেড স্টেটস।

মর্নিং কনসাল্ট ফার্মের তরফে বিশ্বনেতাদের তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শীর্ষ বিশ্বনেতার পদে বসানো হয়েছে। এমনকী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকেও পেছনে ফেলে দিয়েছেন মোদী। নরেন্দ্র মোদী ৭৬ শতাংশ রেটিং পেয়েছেন। তবে তাৎপর্যপূর্ণভাবে গতবারের রেটিংয়ের তুলনায় অবশ্য় মোদীর রেটিং অবশ্য কিছুটা কমেছে। ফেব্রুয়ারি মাসে যে রেটিং হয়েছিল তখন মোদীর রেটিং ছিল ৭৮ শতাংশ।

এদিকে মর্নিং কনসাল্টের সাম্প্রতিক সমীক্ষায় দেখা যাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রেটিং দাঁড়িয়েছে ৭৬ শতাংশ। বিশ্বের বাঘা বাঘা রাষ্ট্রনেতাদের তিনি পিছনে ফেলে দিয়েছেন। আর সেই রেটিং অনুসারে জানা গিয়েছে, জনপ্রিয়তার নিরিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ধারে কাছে কেউ নেই। আর সেই রেটিং অনুসারে জানা গিয়েছে, মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ অব্রাডর রয়েছেন দ্বিতীয় স্থানে। তাঁর রেটিং ৬১ শতাংশ। আর সবথেকে বড় কথা প্রথম ও দ্বিতীয় স্থানের মধ্যে রেটিংয়ের ফারাক প্রায় ১৫ শতাংশ।

 

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ তৃতীয় স্থানে রয়েছেন। তাঁর রেটিং ৫৫ শতাংশ। ইটালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি পেয়েছেন ৪৯ শতাংশ রেটিং। তিনি এই তালিকায় চার নম্বর স্থানে রয়েছেন। ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা ডি সিলভা রয়েছেন ৪৯ শতাংশ স্থানে। জর্জিয়া মেলোনির সঙ্গে তাঁর রেটিং একেবারে সমান।

আর সবথেকে তারপর্যপূর্ণ বিষয় হল মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এই গ্লোবাল লিডার অ্যাপ্রুভাল লিডার রেটিংয়ে ৬ নম্বর স্থানে রয়েছেন। তাঁর রেটিং মোদীর থেকে অনেকটাই পেছনে। তিনি পেয়েছেন ৪১ শতাংশ রেটিং।

কানাডার পিএম জাস্টিন ট্রুডিয়ায়ু সপ্তম স্থানে রয়েছেন। তাঁর রেটিং ৩৯ শতাংশ। স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো স্যাংচেজ অষ্টম স্থানে রয়েছেন। তাঁর রেটিং ৩৮ শতাংশ। জার্মানির চ্যান্সেলর ওলাফ স্কলজ রয়েছেন নবম স্থানে। তাঁর রেটিং ৩৫ শতাংশ। ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক রয়েছেন ১০ নম্বর স্থানে। তাঁর রেটিং ৩৪ শতাংশ।

যে দেশগুলির রাষ্ট্রনেতাদের ওই সংস্থা তাদের রেটিংয়ের আওতায় এনেছিলেন সেই দেশগুলি হল, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া বেলজিয়াম, ব্রাজিল, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইন্ডিয়া, আয়ারল্যান্ড, ইটালি, জাপান, মেক্সিকো, নেদারল্যান্ড, নরওয়ে, পোল্যান্ড, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, ইউনাইটেড কিংডম, ও ইউনাইটেড স্টেটস।

 

ঘরে বাইরে খবর

Latest News

শোভন-সোহিনীর প্রেমের সাক্ষী! ইমন কি ছিলেন প্রাক্তনের বিয়েতে, জানা গেল অবশেষে কলেজ পড়ুয়াদের পেরেন্ট-টিচার মিটিং, অ্যাটেন্ডেন্স ট্র্যাকিং অ্যাপ বিজেপি রাজ্যে ‘‌আমি বিরোধী দলনেতা, সংগঠনের দায়িত্ব আমার নয়’‌, পরাজয়ের দায় নিলেন না শুভেন্দু মাদারশিপ নোঙর করল ভারতের বৃহত্তম পরিবহন বন্দরে, জানুন কেরলের এই পোর্ট নিয়ে বিষদে বয়স ভাঁড়িয়েছিলেন, নিজেই স্বীকার করলেন কোহলিকে বিষেদগার করা অমিত মিশ্র! আলোচনার রাস্তা খোলা, আরও কঠোর হচ্ছে বাংলাদেশ সরকার, কোটা বিরোধিতায় পথে ছাত্ররা চলন্ত ট্রেন থেকে খুলে গেল ইঞ্জিন!ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস এড়াল বিপত্তি বিয়েতে অনন্ত জড়িয়ে ধরে ছবি, আম্বানিদের সঙ্গে তৈমুরের ন্যানির কী সম্পর্ক জানেন? ‘আত্মা শান্তি পাবে’, ট্রেন দুর্ঘটনায় মৃত চালক অনিল ক্লিনচিট পেতেই বললেন স্ত্রী জামনগর অনন্ত-রাধিকা ঢুকতেই পুষ্প বৃষ্টি,বরকে কেন কনুই দিয়ে ধাক্কা দিলেন নতুন বউ!

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.