বাংলা নিউজ > ঘরে বাইরে > Go First Flight: পাখির সঙ্গে ধাক্কা, চণ্ডীগড়গামী বিমান ফিরে এল আমেদাবাদে
গো ফার্স্ট বিমান ফিরে এল আমেদাবাদে। প্রতীকী ছবি

Go First Flight: পাখির সঙ্গে ধাক্কা, চণ্ডীগড়গামী বিমান ফিরে এল আমেদাবাদে

  • বড় দুর্ঘটনার হাত থেকে রেহাই। আর কোনও ঝুঁকি নেননি পাইলট। পাখির সঙ্গে আঘাত টেকঅফের পরেই। এরপরই বিমান ফিরে এল আমেদাবাদে। 

গো ফার্স্ট এয়ারলাইন্সের বিমান। বৃহস্পতিবার চন্ডীগড়ের দিকে যাচ্ছিল বিমানটি। টেক অফ করার পরেই একটি পাখির সঙ্গে বিমানের আঘাত লাগে। এরপরই বিমানটি ঘুরিয়ে আমেদাবাদে নিয়ে চলে আসা হয়। জানিয়ে দিল ডাইরেক্টরেট অফ সিভিল এভিয়েশন(DGCA)। তবে কারোর জখম হওয়া বা হতাহতের কোনও খবর মেলেনি।

ডিজিসিএ জানিয়েছে, Go First Flight G8911 (৪ অগস্ট) আমেদাবাদ থেকে চণ্ডীগড়ের দিকে যাচ্ছিল। পাখির সঙ্গে আঘাত লাগার পরে সেটি আবার আমেদাবাদে ফিরে আসে।

এদিকে গত মাসেও দিল্লি-গুয়াহাটি গো ফার্স্টের একটি বিমানের উইন্ডশিল্ডে মাঝ আকাশেই চিড় দেখা যায়। এরপর সেটি ফের জয়পুরের দিকে ফিরে আসে। সেবারেও ডাইরেক্টরেট অফ সিভিল এভিয়েশন(DGCA) জানিয়েছিল বিমানটি দিল্লি থেকে গুয়াহাটি যাওয়ার কথা ছিল। কিন্তু সেটি জয়পুরের দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছিল।

অন্যদিকে ওই বিমান সংস্থার শ্রীনগর- দিল্লি ফ্লাইটকেও ফিরিয়ে আনতে হয়েছিল। কারণ সেটির ইঞ্জিনে কিছু ত্রুটি ধরা পড়েছিল।

এদিকে সূত্রের খবর, একাধিক বিমান সংস্থার বিমানে মাঝেমধ্য়ে নানা প্রযুক্তিগত ত্রুটি ধরা পড়ছে।গত ২ জুলাই স্পাইস জেটের একটি বিমান জব্বলপুরের দিকে যাচ্ছিল। কিন্তু মাঝ আকাশে কেবিনে ধোঁয়া দেখতে পাওয়া যায় বলে দাবি করা হয়েছিল। এরপর সেটি দিল্লিতে ফিরে আসে। গত ১৯ জুন ওই বিমান সংস্থার দিল্লিগামী একটি বিমান ১৮৫জন যাত্রী নিয়ে যাচ্ছিল। পটনা থেকে টেক অফের পরে সেটিতে আগুনের ফুলকি দেখা যায়। পরে সেটি দ্রুত অবতরণ করে। সেবারও পাখির সঙ্গে ধাক্কা লেগেছিল বলে জানা যায়।

বন্ধ করুন