বাংলা নিউজ > ঘরে বাইরে > Goa Assembly Election 2022: নাকচ ‘শর্ত’, বাবার ‘মান’ রক্ষায় পানাজি থেকেই নির্দল হিসেবে লড়বেন পর্রীকর জুনিয়র
পানাজি থেকে নির্দল হিসেবে লড়বেন উত্পল পর্রীকর (ছবি সৌজন্যে এএআই) (HT_PRINT)
পানাজি থেকে নির্দল হিসেবে লড়বেন উত্পল পর্রীকর (ছবি সৌজন্যে এএআই) (HT_PRINT)

Goa Assembly Election 2022: নাকচ ‘শর্ত’, বাবার ‘মান’ রক্ষায় পানাজি থেকেই নির্দল হিসেবে লড়বেন পর্রীকর জুনিয়র

  • ২০১৯ সালে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া আতানাসিও পর্রীকর বিরোধী শিবিরের রাজনীতিবিদ হিসেবেই পরিচিত। এহেন আতানাসিওকেই পানাজি থেকে টিকিট দেয় বিজেপি।

বিক্ষুব্ধ হয়ে দল ছাড়ার পরও ‘সুর’ নরম করে উত্পল পর্রীকর জানিয়েছিলেন, পানাজিতে প্রার্থী বদল করে যদি ‘ভালো কাউকে’ বিজেপি দাঁড় করায় তবে তিনি নির্বাচনে লড়াই করা থেকে বিরত থাকবেন। তবে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলের সেই ‘শর্ত’ মেনে নেওয়া হয়নি বিজেপির তরফে। আর তাই বিক্ষুব্ধ উত্পল শেষ পর্যন্ত নির্জল হিসেবে পানাজি থেকে নিজের মনোয়ন পেশ করার সিদ্ধান্তে অনড় থাকলেন।

নির্দল হিসেবে লড়াই করার চূড়ান্ত ঘোষণ করে মনোহর পুত্র বলেন, ‘পানাজির মানুষ এত বছর মনোহর পর্রীকরকে ভোট দিয়ে এসেছেন কারণ আমার বাবা কিছু নির্দিষ্ট মূল্যবোধের পক্ষে ছিলেন। আমার মধ্যেও সেই মূল্যবোধ আছে। আমার সেই মূল্যবোধের জন্য দাঁড়ানোর সময় এসেছে।’ তিনি আরও বলেন, ‘বিজেপি সবসময় আমার হৃদয়ে থাকবে। এটা আমার জন্য কঠিন এক বিকল্প। আমি এটা গোয়ার মানুষের জন্য করছি। আমার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে কেউ চিন্তিত হবেন না। গোয়ার মানুষ আমার জন্য চিন্তা করবে।’

কয়েকদিন আগেই গোয়ার ৩৪টি আসনের জন্য প্রার্থীতালিকা ঘোষণা করেছিল বিজেপি। তাতে ছিল না গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকরের ছেলের নাম। জানা গিয়েছে উত্পল নিজের বাবার পানাজি আসন থেকে লড়ার বিষয়ে জেদ ধরে রেখেছিলেন। বিজেপির তরফে অবশ্য দাবি করা হয়েছিল, উত্পলকে অন্য আসন থেকে লড়াই করার প্রস্তাব দেওয়া হয়েছিল। এই সব দাবি, পাল্টা দাবির মাঝেই উত্পল দল ছেড়ে জানান যে তিনি পানাজি থেকে নির্দল প্রার্থী হিসেবে লড়বেন। এরপর শিবসেনাও তাঁকে সমর্থন জানানোর আর্জি জানায় সব বিজেপি বিরোধী দলগুলিকে।

উল্লেখ্য, পানাজির বিদায়ী বিধায়ক আতানাসিও ‘বাবুশ’ মনসেরেতেকেই এই আসন থেকে টিকিট দিয়েছে বিজেপি। ২০১৯ সালে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া আতানাসিও পর্রীকর বিরোধী শিবিরের রাজনীতিবিদ হিসেবেই পরিচিত। তাঁর বিরুদ্ধে অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত থাকার অভিযোগও রয়েছে। তবে পর্রীকর জুনিয়রের আপত্তি সত্ত্বেও পানাজি আসন থেকে আতানাসিওকেই টিকিট দেওয়া হয় বিজেপির তরফে। এই আবহে আতানাসিওর বিরুদ্ধে ভোট ময়দানে নামছেন মনোহর পুত্র নিজে।

বন্ধ করুন