বাংলা নিউজ > ঘরে বাইরে > যৌন হেনস্থার মামলায় বেকসুর খালাস তেহেলকার প্রতিষ্ঠাতা তরুণ তেজপাল
বেকসুর খালাস তেহেলকার প্রতিষ্ঠাতা তরুণ তেজপাল (ছবি সৌজন্যে এএনআই)
বেকসুর খালাস তেহেলকার প্রতিষ্ঠাতা তরুণ তেজপাল (ছবি সৌজন্যে এএনআই)

যৌন হেনস্থার মামলায় বেকসুর খালাস তেহেলকার প্রতিষ্ঠাতা তরুণ তেজপাল

  • যৌন হেনস্থার অভিযোগ মিথ্যে। গোয়ার আদালতের রায়ে বেকসুর খালাস পেলেন তেহেলকার প্রতিষ্ঠাতা তরুণ তেজপাল।

যৌন হেনস্থার অভিযোগ মিথ্যে। গোয়ার আদালতের রায়ে বেকসুর খালাস পেলেন তেহেলকার প্রতিষ্ঠাতা তথা সাংবাদিক তরুণ তেজপাল। এর আগে তরুণের বিরুদ্ধে তাঁর এক সহকর্মী যৌন হেনস্থার অভিযোগ তোলেন। সেই প্রেক্ষিতেই মামলা দায়ের হয়েছিল। সেই মামলার শুনানি তলাকালীন গোয়ার আদালতের অতিরিক্ত সেশন জাজ ক্ষমা যোশী বেকসুর খালাস দিলেন তরুণ তেজপালকে।

তরুণ তেজপালের বিরুদ্ধে তাঁর এক মহিলা সহকর্মী অভিযোগ করেন যে গোয়ার এক হোটেলের লিফটে তাঁকে যৌন নিগ্রহ করেন তরুণ তেজপাল। এরপর গোয়া পুলিশের কাছে এই সংক্রান্ত এফআইআর দায়ের করা হয়েছিল। এরপর ২০১৩ সালে গ্রেফতার করা হয় তরুণ তেজপালকে। পরবর্তীতে ২০১৪ সালের জুলাই মাসে জামিনে মুক্তি পান তরুণ তেজপাল।

এরপর ২০১৭ সালে এই মামলার শুনানি শুরু হয় গোয়ার আদালতে। এর আগে অবশ্য তরুণ তেজপাল বম্বে হাইকোর্টে তাঁর বিরুদ্ধে এই মামলা খারিজের আবেদন করেছিলেন। এরপর সুপ্রিমকোর্টেই এই আবেদন জানিয়ে মামলা করেছিলেন সুপ্রিমকোর্টে। তবে শীর্ষ আদালতেও সেই মামলা গ্রহণ করা হয়নি।

তরুণ তেজপালের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩৪২, ৩৫৪, ৩৫৪-এ, ৩৫৪-বি, ৩৭৬(২)(এফ), ৩৭৬(২)(কে) ধারায় মামলা দায়ের হয়েছিল। এর আগে এই মামলার রায়দান বারবার পিছিয়ে গিয়েছে করোনা সংক্রমণের জেরে। এদিকে গোয়ার আদালতের এই রায়ের বিরুদ্ধে বম্বে হাইকোর্টে আবেদন জানাতে চলেছে সরকার পক্ষের আইনজীবী।

বন্ধ করুন