বাংলা নিউজ > ঘরে বাইরে > দার্জিলিং টু গোয়া, কলকাতা হয়ে পানাজি যাচ্ছে ভলভো বাস, যাত্রী মাত্র ৫ জন
৫ যাত্রী নিয়ে রবিবার বিকেলে গোয়ার উদ্দেশে ২,৮০০ কিমি পথ পাড়ি দিতে রওনা হয়েছে ভলভো বাস।
৫ যাত্রী নিয়ে রবিবার বিকেলে গোয়ার উদ্দেশে ২,৮০০ কিমি পথ পাড়ি দিতে রওনা হয়েছে ভলভো বাস।

দার্জিলিং টু গোয়া, কলকাতা হয়ে পানাজি যাচ্ছে ভলভো বাস, যাত্রী মাত্র ৫ জন

  • দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা রাজ্যবাসীকে ফিরিয়ে আনতে এমনই নজিরবিহীন উদ্যোগ নিতে হচ্ছে গোয়া সরকারকে।

শনিবার সন্ধ্যায় দার্জিলিং থেকে একজন যাত্রীকে নিয়ে রওনা দিয়ে রবিবার সকালে কলকাতা পৌঁছেছে একটি ভলভো বাস। কলকাতা থেকে আরও ৪ যাত্রী নিয়ে বিকেলেই তা গোয়ার উদ্দেশে ২,৮০০ কিমি পথ পাড়ি দিতে রওনা হয়েছে। 

দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা রাজ্যবাসীকে ফিরিয়ে আনতে এমনই নজিরবিহীন উদ্যোগ নিতে হচ্ছে গোয়া সরকারকে। আসলে নানান রাজ্যে আটকে পড়ার গোয়াবাসীর সংখ্যা এতই নগণ্য যে আস্ত একটি শ্রমিক স্পেশ্যাল ট্রেন বুক করা সম্ভব হচ্ছে না। অগত্যা বিশেষ বাস চালিয়েয় কার্যসিদ্ধির পথে নেমেছে প্রশাসন।

চলতি সপ্তাহের গোড়ায় পশ্চিমবঙ্গের উদ্দেশে গোয়া থেকে রওনা দিয়েছিল ভলভো বাসটি। শুক্রবার তা অসম সীমান্তের কাছে আটকে পড়া এক গোয়াবাসীকে তুলতে পশ্তিমবঙ্গে পৌঁছায়। শনিবার তা দার্জিলিং ছেড়ে কলকাতার পথে রওনা দেয়।

এমনই আর একটি বাস গোয়া থেকে ওডিশার বালেশ্বরের উদ্দেশে রওনা দিয়েছে বলে জানা গিয়েছে। 

পড়ুয়া-সহ গোয়ার মোট ৬,২০০ বাসিন্দাকে উদ্ধার করে রাজ্যে ফিরিয়ে আনতে ইতিমধ্যেই কর্নাটক, কেরালা, মধ্য প্রদেশের রতলাম, রাজস্থানের উদয়পুরে পাড়ি দিয়েছে রাজ্যের কদম্ব পরিবহণ নিগমের একাধিক বাস। এর মধ্যে মধ্য প্রদেশমুখী বাসে দিল্লির জওহর নবোদয় বিদ্যালয়ের পড়ুয়ারা সওয়ার হন। তাঁদের রতলামে নামিয়ে দিয়ে সেখান থেকে গোয়ার বাসিন্দাদের তুলে ফের রওনা দেয় বাসটি।

 

বন্ধ করুন