বাংলা নিউজ > ঘরে বাইরে > কলকাতায় এলেন গোয়ার এনসিপি বিধায়ক, যোগ দেবেন তৃণমূলে?
কলকাতায় এলেন গোয়ার এনসিপি বিধায়ক

কলকাতায় এলেন গোয়ার এনসিপি বিধায়ক, যোগ দেবেন তৃণমূলে?

  • সেক্ষেত্রে এবার গোয়ার একমাত্র এনসিপি বিধায়কও তৃণমূলে চলে আসতে পারেন বলে জল্পনা ছড়িয়েছে।

সোমবারই তৃণমূলের ওয়ার্কিং কমিটির বৈঠকে ঠিক হয়েছে এবার সর্বভারতীয় ক্ষেত্র বাড়তি নজর দেওয়া হবে। তার মধ্যে গোয়া, ত্রিপুরা তো রয়েছেই। এর আগেই গোয়াতে একদফা সফর করে এসেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। আর সেই সুদূর গোয়া থেকে এদিন কলকাতায় এসে নামলেন এনসিপির বিধায়ক চার্চিল অ্য়ালমাও। তিনি তৃণমূল নেত্রীর সঙ্গে বৈঠকে বসতে পারেন বলে রাজনৈতিক মহলে জোর আলোচনা শুরু হয়েছে।

 সেক্ষেত্রে এবার গোয়ার একমাত্র এনসিপি বিধায়কও তৃণমূলে চলে আসতে পারেন বলে জল্পনা ছড়িয়েছে। আর এর জেরে নিঃসন্দেহে গোয়ায় সংগঠন বৃদ্ধির পথে আরও কয়েক কদম এগিয়ে যাবে তৃণমূল। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে গোয়ায় আগামী নির্বাচনকে সামনে রেখে শক্তিবৃদ্ধির জন্য একে একে ঘুঁটি সাজাতে শুরু করেছে তৃণমূল। এবার বিজেপিকে চাপে রাখতে গোয়ার এনসিপি এমএলএকে পাশে পেতে পারে তৃণমূল।

অন্যদিকে মঙ্গলবার থেকে দুদিনের মুম্বই সফরে যেতে পারেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁঁর সফরকালীন সময়ে তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করতে পারেন। পাশাপাশি তিনি এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গেও আলোচনায় বসতে পারেন। আর সবটাই যে লোকসভা নির্বাচনকে সামনে রেখে, তা বলাই বাহুল্য। 

এদিকে এনসিপি বিধায়ক আগেই জানিয়েছিলেন, ২৯শে নভেম্বর আমি সিদ্ধান্ত নেব। আমার কাছে অপশন রয়েছে। হয় আমি কোনও দলে যোগ দেব অথবা একলা চলব বা অন্য কিছু হবে। তবে কংগ্রেস ও এনসিপির সঙ্গে আলোচনা চালিয়ে যে তিনি হতাশ একথা আগেই সামনে এসেছে। এবার কি তিনি তৃণমূলের পথে? 

 

বন্ধ করুন