বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের দাম কমল সোনার, রেকর্ডের থেকে ১০,২০০ টাকা সস্তা হলুদ ধাতু

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দামে পতন জারি থাকল। প্রতি দশ গ্রামে ০.২৪ শতাংশ পতন হয় সোনার। এর জেরে হলুদ ধাতুর দাম অনেকটা কমে ১০ গ্রাম প্রতি দর দাঁড়ায় ৪৫,৯৬০ টাকা। এদিকে রুপোর দাম এদিন কিলোতে ০.৪৫ শতাংশ কমে যায় গত সেশনের তুলনায়। এর জেরে কেজি প্রতি রুপোর বাটের দাম হয় ৬০,৪০০। খুচরো রুপো প্রতি কিলো ৬০,৫০০ টাকা। এদিকে আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স সোনার দাম ১,৭৪৭.৫০ ডলার।

এদিকে আজ কলকাতায় পাকা সোনা বা ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৬৮০ টাকা। ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৪৬৮০০ টাকা। এদিকে কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৪৪০ টাকা। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৪৪০০ টাকা। ১ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৫০৫। ১০ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৫০৫০ টাকা। এই দাম জিএসটি এবং টিসিএস বাদে।

প্রসঙ্গত, গত বছর অগস্টে ১০ গ্রাম সোনার দাম ৫৬,২০০ টাকায় পৌঁছে গিয়েছিল। তারপর থেকে উত্থান-পতনের সাক্ষী থেকেছে সোনা। ১০ গ্রাম সোনা ৫৬,০০০ টাকার স্তরে না পৌঁছালেও ৫০,০০০ টাকা ছাড়িয়ে গিয়েছিল। তারপর তা আবার সস্তা হয়েছে। গত সপ্তাহের শেষের দিক এবং চলতি সপ্তাহে দাম কমেছিল। আপাতত ১০ গ্রাম সোনা রেকর্ড দরের থেকে প্রায় ১০,২০০ টাকার মতো কম আছে।

বন্ধ করুন