বাংলা নিউজ > ঘরে বাইরে > পুজোর বাজারে মঙ্গলবার সোনার দাম বাড়ল, দামি হল রুপোও
বুধবার সোনার দাম প্রতি ১০ গ্রামে দাঁড়াল ৫০,৫৮৪ টাকা।
বুধবার সোনার দাম প্রতি ১০ গ্রামে দাঁড়াল ৫০,৫৮৪ টাকা।

পুজোর বাজারে মঙ্গলবার সোনার দাম বাড়ল, দামি হল রুপোও

  • এমসিএক্স সূচকে ০.২% পতনের জেরে সোনার দাম প্রতি ১০ গ্রামে দাঁড়াল ৫০,৫৮৪ টাকা।

আন্তর্জাতিক দরের সঙ্গে সঙ্গতি রেখে মঙ্গলবার ভারতের বাজারে দাম কমল সোনা ও রুপোর। এমসিএক্স সূচকে এ দিন ০.২% পতনের জেরে সোনার দাম প্রতি ১০ গ্রামে দাঁড়াল ৫০,৫৮৪ টাকা। পাশাপাশি, সূচকে ০.৩৫% পতনের জেরে রুপোর দাম প্রতি কেজিতে দাঁড়াল ৬১,৮৮২ টাকা। 

গতকাল সোনার দাম সূচকে ০.২৪% বৃদ্ধি পায় এবং রুপোর দাম সূচকে ০.৬% বৃদ্ধি পায়। 

আন্তর্জাতিক বাজারে গত দুই মাস যাবৎ সোনার দামে ঊর্ধ্বগতি প্রায় স্থগিত থেকেছে। মনে করা হচ্ছে, মার্কিন ডলারের দাম বৃদ্ধি এবং কোভিড অতিমারী জনিত মন্দার মোকাবিলায় এখনও পর্যন্ত হোয়াইট হাউস বিশেষ সদর্থক আর্থিক নীতি প্রণয়ন না করায় এই সময়ে সোনার দামে প্রত্যাশিত উত্থান দেখা দেয়নি। যদিও গত অগস্ট মাসে প্রতি ১০ গ্রামে ৫৬,২০০ টাকা রেকর্ড দরে পৌঁছেছিল সোনা। 

এ দিন বিশ্ববাজারে ডলারের মূল্যবৃদ্ধির চাপে সোনার দাম কমতির দিকেই রয়েছে। স্পট গোল্ড সূচকে ০.১% পতনের ফলে প্রতি আউন্স সোনার দাম যাচ্ছে ১,৯০৩.১৬ ডলার। পাশাপাশি, সূচকে ০.৩% পতনের জেরে প্রতি আউন্স রুপোর দাম যাচ্ছে ২৪.৪৩ ডলার। 

সোনার দরে বিশেষ উত্থান দেখা না দেওয়ায় এটিএফ-এ বিনিয়োগে বিশেষ উৎসাহ দেখাচ্ছেন না লগ্নিকারীরা। এসপিডিআর গোল্ড ট্রাস্ট-এ সোমবার থেকে শুক্রবার মজুত সোনার পরিমাণ ০.০২% বেড়ে দাঁড়ায় ১,২৭২.৮৫ টন। 

বন্ধ করুন